বিভাগ - বিনোদন

মানুষ বোঝে মামা, এত বোকা না: ডিপজলকে ওমর সানী

প্রকাশিত

বিনোদন প্রতিবেদক: বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নেতা মিশা সওদাগর ও জায়েদ খানের পদত্যাগের দাবিতে উত্তাল চলচ্চিত্রাঙ্গন। এ নিয়ে চলছে তর্ক-বিতর্কও। চলচ্চিত্রের স্বার্থ বিরোধী কর্মকাণ্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে এরই মধ্যে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খানকে বয়কটের সিদ্ধান্ত নিয়েছে চলচ্চিত্র সংশ্লিষ্টরা ১৮ সংগঠন। এর মাস তিন আগে অভিনেতা ও শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগরকেও অবাঞ্ছিত ঘোষণা করেছিল সংগঠনগুলো। যা এখনো বহাল রয়েছে। মিশা-জায়েদের পদত্যাগ দাবিতে মানববন্ধনও করেছে সদস্যপদ হারানো ১৮৪ জন শিল্পী।

এদিকে, সাত দিনের মধ্যে বয়কট প্রত্যাহার করা না হলে কর্মবিরতিতে যাবে শিল্পী সমিতি। রোববার এক সংবাদ সম্মেলনে এমনটাই জানিয়েছে সংগঠনের নেতারা। ওইদিন সংবাদ সম্মেলনে কড়া হুঙ্কার দিয়ে সমিতির সহ-সভাপতি মনোয়ার হোসেন ডিপজল বলেন, ‘আমি ডিপজল জীবিত থাকা অবস্থায় শিল্পী সমিতিতে টোকা দেবে, তেমন কেউ বাংলাদেশে জন্মায়নি।’ মিশা-জায়েদকে বয়কট করার বিষয়টি একটি ষড়যন্ত্র বলেও তিনি জানান। ডিপজলের প্রসঙ্গ নিয়ে এবার কথা বলেছেন চিত্রনায়ক ওমর সানী।

ফেসবুক বার্তায় সানী জানিয়েছেন, ‘গত শিল্পী সমিতির নির্বাচনকালীন সময়ে, আপনি দশটা ছবি করার ঘোষণা দিয়েছিলেন। চলচ্চিত্রের সবাই মনে করেছিল, যাক আলহামদুলিল্লাহ শিল্পী এবং কলাকুশলী কিছুদিন স্বচ্ছলভাবে থাকবে, করেননি। আজ আবার একটা ক্রাইসিসের মধ্যে আবার পাঁচটা ছবি করার ঘোষণা দিয়েছেন? মানুষ বোঝে মামা, এত বোকা না। (ডিপজল সাহেব) আপনি ঘোষণা দিয়েছিলেন সিনেমা হলের প্রজেক্টর মেশিন আনবেন, করেননি। আপনার কাছে অনুরোধ আপনাকে সম্মান করি, আপনি হাসির পাত্র হলে আমাদের কাছে খারাপ লাগে। দিন শেষে বলি, এই দুইটা ফালতু ছেলের জন্য গলা ভাঙা দরকার নাই।’