মার্কিন নৌঘাঁটিতে হামলা, বন্দুকধারীসহ নিহত ৪

প্রকাশিত

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় দেশটির নৌবাহিনীর একটি ঘাঁটিতে বন্দুকধারীর হামলায় অন্তত তিনজন নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছেন।পরে পাল্টা গুলিতে ওই হামলাকারীও নিহত হয়েছেন বলে এসকাম্বিয়া কাউন্টির শেরিফের দপ্তর জানিয়েছে।

শুক্রবার সকালে পেনসাকোলা নেভাল এয়ার স্টেশনে এই হামলা হয়। এর মাত্র দুদিন আগে হাওয়াইয়ের পার্ল হারবার সামরিক ঘাঁটিতে মার্কিন নৌবাহিনীর এক নাবিকের গুলিতে দুই বেসামরিক নিহত ও একজন আহত হন।শেরিফের দপ্তর জানায়, সকালে ঘাঁটিতে এক বন্দুকধারীকে মোকাবেলা করা হয়েছে। তার কয়েক মিনিট পর হামলাকারী নিহত হয়।

শেরিফ ডেভিড মরগান এক সংবাদ সম্মেলনে বলেন, তার একজন ডেপুটি ঘাঁটির একটি শ্রেণিকক্ষে ওই হামলাকারীকে গুলি করে মেরেছেন।হামলাকারীর নাম-পরিচয় সম্পর্কে কিছু বলতে রাজি হননি তিনি।“ঘটনাস্থল দিয়ে হেঁটে যাওয়ার সময় মনে হচ্ছিল যেন এটা সিনেমার সেট,” বলেন মরগান।

এ ঘটনায় শেরিফের দুই ডেপুটি আহত হয়েছেন। তাদের একজন বাহুতে, অন্যজন হাঁটুতে গুলিবিদ্ধ হয়েছেন। তবে দুজনই আশঙ্কামুক্ত বলে কর্মকর্তারা জানিয়েছেন। গোলাগুলিতে আহত আটজনকে ব্যাপটিস্ট হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে ওই হাসপাতালের মুখপাত্র জানিয়েছেন।

আলাবামা রাজ্যের সীমান্তবর্তী ফ্লোরিডার এই ঘাঁটি যুক্তরাষ্ট্রের নৌবাহিনীর প্রধান প্রশিক্ষণ কেন্দ্রগুলোর একটি। মার্কিন নৌবাহিনীর অ্যারোবেটিক ফ্লাইট ডেমোনস্ট্রেশন স্কয়াড্রন ‘দ্য ব্লু অ্যাঞ্জেলস’র কার্যক্রমও এই ঘাঁটিতে। এই ঘাঁটিতে ১৬ হাজারের বেশি সামরিক এবং ৭ হাজার ৪০০ বেসামরিক কর্মী নিয়োজিত আছেন।