মার্কেটে নয়, আপনারা ঘরেই সুরক্ষিত ও নিরাপদ: ইউএনও তাবরীজ

প্রকাশিত

চট্টগ্রাম প্রতিনিধি: কক্সবাজার জেলার চকরিয়া উপজেলায় বিভিন্ন মার্কেট ও জনবহুল স্টেশনে একের পর এক ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করে যাচ্ছেন নবনিযুক্ত ইউএনও সৈয়দ শামসুল তাবরীজ।

শুক্রবার (২২ মে) সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত টানা ৮ ঘন্টার অভিযানে আদালত ২০টি মামলায় সামাজিক দূরত্ব না মানা বিভিন্ন দোকান মালিক কে ১ লাখ ৪৫ হাজার ৫০০ টাকা জরিমানা এবং তিনটি দোকান সিলগালা করেছেন।

করোনা সংক্রমণ থেকে জনগণের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে চকরিয়া উপজেলা প্রশাসনের নির্দেশনা রয়েছে ঈদুল ফিতর পর্যন্ত খাদ্যপন্য, কাচাঁবাজার ও ওষুধের দোকান ছাড়া অন্যসব দোকানপাট বন্ধ থাকবে। কিন্তু প্রশাসনের ওই নির্দেশনা লঙ্ঘন করে কতিপয় ব্যবসায়ীরা প্রতিদিন চকরিয়া উপজেলা প্রতিটি জনপদে দোকান খোলা রেখে ব্যবসা চালাচ্ছেন।

এরই প্রেক্ষিতে নিত্যদিন উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন এবং স্থানীয় জনপ্রতিনিধিরা বিভিন্ন ভাগে ভাগ হয়ে প্রতিনিয়ত অভিযান চালাচ্ছেন। বন্ধ করে দিচ্ছে অসাধু ব্যবসায়ীদের ব্যবসা প্রতিষ্টান। তারপরও ঠেকানো যাচ্ছেনা না। নারী-পুরুষরা ভোর হলেই দলে দলে বের হচ্ছে ঈদের কেনাকাটা করতে। এ অবস্থায় ২২ মে চকরিয়া উপজেলার চিরিংগা ইউনিয়নের মাছঘাট বিভিন্ন বস্ত্রবিতান , ডুলহাজারা ইউনিয়নের মালুমঘাট বিপণী বিতান, চকরিয়া পৌরসভার আমেনা শপিং কমপ্লেক্স, পৌরসভার পালাকাটার বিভিন্ন বিপণী বিতানে অভিযান পরিচালনা করেছেন উপজেলা প্রশাসন।

গণমাধ্যমকে ইউএনও সৈয়দ শামসুল তাবরীজ বলেন, সরকারি নির্দেশনা মেনে দোকানপাট বন্ধ রাখুন। খোলা রাখছেন আবার স্বাস্থ্য বিধিও মানছেন না। জনগণের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করুন। মার্কেট নয়, আপনারা ঘরে নিরাপদ, আপনাকে সুরক্ষিত রাখতেই অভিযান চলবেই।