বিভাগ - খেলাধুলা

মালদ্বীপকে পাত্তাই দিলেন না সৌম্য-শান্তরা

প্রকাশিত

স্পোর্টস ডেস্ক: দক্ষিণ এশিয়ান (এসএ) গেমসে শুভ সূচনা করেছে বাংলাদেশ। নিজেদের প্রথম ম্যাচে দুর্বল মালদ্বীপকে ১০৯ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে সৌম্য সরকারের নেতৃত্বাধীন অনূর্ধ্ব-২৩ দল।

বুধবার (৪ ডিসেম্বর) কীর্তিপুরের ত্রিভুবন বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক ক্রিকেট মাঠে টস জিতে ব্যাটিং বেছে নেয় বাংলাদেশ। নির্ধারিত ২০ ওভারে তারা ৪ উইকেটে ১৭৪ রান তোলে। জবাবে ১৯.২ ওভারে মালদ্বীপ গুটিয়ে যায় মাত্র ৬৫ রানে।

বাংলাদেশের হয়ে ৩৮ বলে সর্বোচ্চ ৪৯ রান করেন নাজমুল হোসেন শান্ত। তার ইনিংসে ছিল ১ চার ও ৩ ছয়। সৌম্য ৩৩ বলে ৪ চার ও ২ ছয়ে করেন ৪৬ রান। মোহাম্মদ নাঈম শেখ ২৮ বলে ৩৮ রান করেন ৪ চার ও ১ ছয়ের সাহায্যে।

মালদ্বীপের দুই ওপেনারই কেবল দুই অঙ্কে পৌঁছাতে পারেন। আলি ইভান ১২ ও আহমেদ হাসান ১০ রান করে আউট হন। তাদের দুজনকে সাজঘরে পাঠান তানভির ইসলাম। সবমিলিয়ে এই বাঁহাতি স্পিনারের শিকার ৫ উইকেট। ৪ ওভারে তিনি খরচ করেন ১৯ রান। ২টি করে উইকেট নেন মিনহাজুল আবেদিন আফ্রিদি ও আফিফ হোসেন।

২০১৭ সালে আইসিসির সহযোগী সদস্য পদ লাভ করেছিল মালদ্বীপ। চলতি বছরের শুরুতে তারা পেয়েছে টি-টোয়েন্টি মর্যাদা। এই দলের বিপক্ষে জয়টা তাই বাংলাদেশের প্রত্যাশিতই ছিল।

লিগ পর্বের দ্বিতীয় ম্যাচে আগামী ৬ ডিসেম্বর বাংলাদেশ মোকাবিলা করবে ভুটানকে। এরপর ৭ ডিসেম্বর নেপাল ও ৮ ডিসেম্বর শ্রীলঙ্কা অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে খেলবে তারা। ৯ ডিসেম্বর পয়েন্ট তালিকার শীর্ষ দুই দল ফাইনালে স্বর্ণ জয়ের লড়াইয়ে নামবে।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল: ২০ ওভারে ১৭৪/৪ (নাঈম ৩৮, সৌম্য ৪৬, শান্ত ৪৯, আফিফ ১৬, ইয়াসির ১২*, জাকির ৪*; ইব্রাহিম হাসান ১/৩১, শাফিগ ০/২৭, আদম ০/১২, ইব্রাহিম রিজান ০/১৬, মারুফ ০/১৭, ফরহাত ১/৩৪, মাহফুজ ১/৩২)

মালদ্বীপ: ১৯.২ ওভারে ৬৫ (আহমেদ ১০, ইভান ১২, রিসওয়ান ৫, ফরহাত ৪, আদম ৯, আজম ৪, ইব্রাহিম হাসান ২, মারুফ ০, শাফিগ ৭, মাহফুজ ৪, ইব্রাহিম রিজান ৬*; মাহমুদ ০/২, সুমন ০/৫, তানভির ৫/১৯, সৌম্য ১/১৫, আফ্রিদি ২/১৭, আফিফ ২/৭)।