মিরপুরে একটি ভবন লকডাউন, ঘিরে রেখেছে পুলিশ

প্রকাশিত

এওয়ান নিউজ ডেস্ক:রাজধানীর মিরপুরের একটি বেসরকারি হাসপাতালে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। ওই ব্যক্তি যে ভবনে থাকতেন, সেটি ‘লকডাউন’ করা হয়েছে। ওই ভবন থেকে যাতে কেউ বের হতে না পারে সেজন্য নজরদারি করছে পুলিশ। আজ শনিবার বিকেলে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মহানগর মিরপুর বিভাগের উপকমিশনার (ডিসি) মোস্তাক আহমেদ।

ডিসি মোস্তাক আহমেদ বলেন, ‘ওই ভবনে একজন করোনাভাইরাস পজিটিভ ব্যক্তি ছিলেন। এমন তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তর ও আইইডিসিআর। সতর্কতার জন্য আক্রান্ত ওই রোগীর সঙ্গে সম্ভাব্য চলাফেরা ও মেলামেশা করা ভবনের অন্যদের হোম কোয়ারেন্টিন বাধ্যতামূলক করতে নির্দেশনা দেওয়া হয়েছে।’ তিনি আরও বলেন, ‘আইইডিসিআরের পরামর্শে পরিবারটি যে ভবনে থাকে সেটি ‘‘লকডাউন” করে রাখা হয়েছে। ওই পরিবারের একজন মারা গেছেন।’

ডিসি বলেন, ‘ওই পরিবারের কেউ যাতে বাসা থেকে বাইরে বের হতে না পারে সেই পরামর্শ দেওয়া হয়েছে।’ তবে ওই ভবন ঘিরে রাখা হয়নি শুধুমাত্র নজরদারিতে রাখা হয়েছে বলেও জানান তিনি।

তিনি বলেন, আইইডিসিআরের নির্দেশনা অনুযায়ী ওই ভবনের বাসিন্দাদের বাধ্যতামূলক হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে। একইসঙ্গে বাসিন্দাদের কেউ যেন বের হতে না পারেন, সেজন্য এবং ভবনটিতে বাইরে থেকে কারও প্রবেশ ঠেকাতে নজরদারি চলছে।

সূত্র জানায়, ভবনটিতে করোনা ভাইরাস পজেটিভ একজন ব্যক্তি ছিলেন। ফলে ওই ব্যক্তির পরিবারসহ ভবনটির বাসিন্দাদের বাধ্যতামূলক হোম কোয়ারেন্টিনে থাকতে নির্দেশনা দিয়েছে আইইডিসিআর। এছাড়া ওই ভবনে সদ্য কানাডা ও জাপান থেকে আসা কয়েকজন প্রবাসী রয়েছেন।