বিভাগ - সারাদেশ

মুক্তিযোদ্ধা সনদ ছিড়ে ফেলায় ডা. কায়সারের শাস্তির দাবীতে মানববন্ধন

প্রকাশিত

টাঙ্গাইল জেলা মেডিকেল হাসপাতালের সহযোগী অধ্যাপক ডা. শহীদুল্লাহ কায়সার কর্তৃক মুক্তিযোদ্ধা রোগীর সনদের কপি ছিড়ে ফেলা, রোগীর সাথে দুর্ব্যবহার ও মুক্তিযুদ্ধার সনদ দেখে মুক্তিযোদ্ধার প্রতি ক্ষিপ্ত হওয়ার প্রতিবাদে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ২৮ নভেম্বর বৃহস্পতিবার বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সিলেট জেলা ইউনিট কমান্ডের উদ্যোগে জিন্দাবাজারস্থ মুক্তিযোদ্ধা সংসদের সম্মুখে এই মানববন্ধন হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, টাঙ্গাইল জেনারেল হাসপাতালের সহযোগী অধ্যাপক ডা. শহীদুল্লাহ কায়সার মুক্তিযোদ্ধার সনদ ছিড়ে ও মুক্তিযোদ্ধার প্রতি দুর্ব্যবহার করে চরম অন্যায় করেছেন। তার এই অন্যায়কে প্রশ্রয় দেয়া যাবে। তাকে অনতিবিলম্বে জাতির সামনে ক্ষমা চাইতে হবে। বক্তারা বলেন, মুক্তিযোদ্ধারা জীবন বাজি রেখে যুদ্ধ করার ফলে আজকের এই বাংলাদেশ। অথচ তাদের মতো কিছু কুচক্রি মহলের কারণে মুক্তিযোদ্ধাদের অপমান করা হচ্ছে। বক্তারা জননেত্রী শেখ হাসিনার প্রতি দৃষ্টি আকর্ষন করে বলেছেন, বর্তমান সরকারের আমলে মুক্তিযোদ্ধাদের আজ যে সম্মান দেওয়া হচ্ছে, বিগত কোন সরকারের আমলে করা হয়নি। মুক্তিযোদ্ধার সনদ ছেড়া ও মুক্তিযোদ্ধা রোগীর প্রতি অসদাচরণের বিচারের দাবীতে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করছি। পাশাপাশি নেতৃবৃন্দরা আওয়ামীলীগ ও তার অঙ্গ- সহযোগী সংগঠন সমূহের কোন ইউনিটেই বাংলাদেশ বিরোধী অপশক্তি তথা রাজাকার-আলবদর সন্তানদের বা পরিবারের কোন সদস্যদের কোন পদ না দেওয়ার আহ্বান জানান।

জেলা ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সুব্রত চক্রবর্তী জুয়েলের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, সহকারি ইউনিট কমান্ডার সুবল চন্দ্র পাল, বীর মুক্তিযোদ্ধা কচির মিয়া, আলহাজ্ব আলতাব আলী, সদর উপজেলার কমান্ডার এরশাদ আলী, বিশ্বনাথ উপজেলা শাখার ডেপুটি কমান্ডার রঞ্জিত চন্দ্র ধর, বীর মুক্তিযোদ্ধা হাজী আসদ আলী, খুরশিদ আলী প্রমুখ।

মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের জেলা সেক্রেটারী জবরুল হোসেনের পরিচালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মনোজ কপালী মিন্টু, সহ-সভাপতি সরওয়ার আহমদ চৌধুরী, নাজিম উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক তোফায়েল আহমদ রাজু, সাংগঠনিক সম্পাদক ছাব্বির আহমদ, কোম্পানীগঞ্জ উপজেলা যুগ্ম আহ্বায়ক হাজী ফারুক আহমদ, কানাইঘাট উপজেলা সদস্য সচিব মাহফুজ আলম চৌধুরী, আমরা মুক্তিযোদ্ধার সন্তান মহানগর শাখার সভাপতি মোহাম্মদ আতাউর রহমান, কোম্পানীগঞ্জ উপজেলা সন্তান কমান্ডের আনোয়ার হোসেন, বাবলু মিয়া, ফারুক আহমদ, আতিকুর রহমান, ফারুক আহমদ, সদর উপজেলা সন্তান কমান্ডের ফয়জুল আমীন, সুমন, রহিম আলী গৌছ উদ্দিন প্রমুখ।