বিভাগ - সারাদেশ

মুজিবনগরে সরকারী বরাদ্ধকৃত ঘরে নিম্নমানের সামগ্রী; সংস্কারের নির্দেশ ইউএনওর

প্রকাশিত

মোঃ ইসমাইল হোসেন, জেলা প্রতিনিধি, মেহেরপুর: মেহেরপুরে বৃহস্পতিবার দুপুরে মুজিবনগর উপজেলার দারিয়াপুর ইউনিয়নের বিদ্যাধরপুর গ্রামে, উপজেলা নির্বাহী অফিসার ওসমান গনি সরকারী বরাদ্ধকৃত ঘর সরজমিনে পরিদর্শন কালে, ঘরের দেয়ালের প্লাস্টার, জানালার গ্রীল ও দরজা নিম্নমানের হওয়ায়, দারিয়াপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তৌফিকুল বারি বকুল সহ স্থানীয় ইউপি সদস্য আনসার আলীকে সংস্কার করার জন্য নির্দেশ দেন।

জানা যায়, মুজিবনগর উপজেলার দারিয়াপুর ইউনিয়নের বিদ্যাধরপুর গ্রামে ফিরাতুল ইসলাম নামের একজনের বাড়িতে সরকারী ঘর তৈরিতে নিম্নমানের সামগ্রী দেওয়া হয়েছে। এ বিষয়ে মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার ওসমান গনি ফেসবুক আইডিতে ঘর তৈরিতে নিম্নমানের সামগ্রী ব্যবহারের বিষয়টি তুলে ধরলে তা ভাইরাল হয়।

এ বিষয়ে ইউপি সদস্য আনসার আলী জানান, আমার কাজ অন্য সকল ঘরের থেকে ভালো হয়েছে। এছাড়া সবচেয়ে বেশি সিমেন্ট দেওয়া হয়েছে। ইউএনও স্যার বড় লাঠি দিয়ে ঘষা দেওয়ায় প্লাষ্টার উঠে গিয়েছে।

এদিকে উপজেলা নির্বাহী অফিসার উসমান গনি জানান, সারা বাংলাদেশের সকল উপজেলার মত মুজিবনগর উপজেলাতে জমি আছে ঘর নেই এরকম অসহায় পরিবারের মাঝে সরকারী ঘরের বরাদ্ধ দেওয়া হয়েছে। যে কাজগুলো করে দিচ্ছে ইউপি চেয়ারম্যানদের আওতাধীন সকল ইউপি সদস্যগন। কিন্তু উপজেলার অন্য সকল ঘরের মান ভালো থাকলেও দারিয়াপুর ইউনিয়নের বিদ্যাধরপুর গ্রামের একটি ঘরের মান খুবই খারাপ। ইটের উপর প্লাস্টার এবং রং করা আছে সেগুলো সব একটু কাঠি দিয়ে ঘষা দিলেই সব রং এবং প্লাস্টার উঠে পড়ছে। এমনকি জানালার গ্রীল ও দরজা আছে সেটিও খুব নিম্নমানের। আজ সরজমিনে পরিদর্শনে গিয়ে সেটি চোখে পড়লে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউপি সদস্যকে ডেকে ঘরটিতে নতুন করে দেওয়ালে প্লাস্টার, গ্রীল ও দরজা পরিবর্তন করার নির্দেশ দেওয়া হয়।