মেহেরপুরে স্বাস্থ্যবিধি মেনে ছাড়া হলো আন্তঃ জেলা ও দূরপাল্লার গণপরিবহন, পুলিশ মোড়ে মোড়ে

প্রকাশিত

মোঃ ইসমাইল হোসেন, জেলা প্রতিনিধি, মেহেরপুর: গত ২৪শে মার্চ মঙ্গলবার থেকে ৩১শে মে রবিবার পর্যন্ত দীর্ঘদিন সারাদেশ লক ডাউন থাকায়, মেহেরপুরে আন্তঃ জেলা ও দুরপাল্লার গণপরিবহন বন্ধ থাকার পর, আজ ০১লা জুন সোমবার মেহেরপুর জেলা থেকে স্বাস্থ্যবিধি মেনে সকল রুটে আন্তঃ জেলা ও দুরপাল্লার গণপরিবহন চলাচল শুরু করেছে। মেহেরপুর বাস টার্মিনাল থেকে ছাড়া হয়েছে লোকাল গাড়ীগুলো। ঢাকা কাউন্টার থেকেও ছাড়া হয়েছে দূরপাল্লার গণপরিবহন গুলো।

দেখো গেছে মেহেরপুর জেলা প্রশাসন থেকে স্বাস্থ্যবিধি মেনে আন্তঃ জেলা ও দুরপাল্লাার গণপরিবহন গুলো ছেড়ে যাওয়ার জন্য মেহেরপুর শহরে বিভিন্ন মোড়ে মোড়ে পুলিশের চেকপোস্ট বসানো হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য মেহেরপুর পুলিশ প্রশাসন রয়েছে তৎপর। মেহেরপুর থেকে চুয়াডাঙ্গা রুটে একটি লোকাল বাসে ২০ জন যাত্রী নিয়ে ছেড়ে যেতে দেখা গেছে। জানা যায় লোকাল গাড়ীতে যদি ৪০ সিটের হয় তাহলে স্বাস্থ্যবিধি মোতাবেক যাত্রী নেবে ২০ জন। আর ৪৪ সিটের হলে যাত্রী নেবে ২২ জন করে।

এদিকে ড্রাইভার চাঁদ আলীর সাথে মোবইলে কথা বলে জানা যায়- মেহেরপুর টু চুয়াডাঙ্গা রুটে পূর্বে ভাড়া ছিল জনপ্রতি ৪৪ টাকা বর্তমানে ৬০% বাড়িয়ে নেওয়া হচ্ছে ৬৭-৭০ টাকা, মেহেরপুর টু কুষ্টিয়া রুটে ভাড়া জনপ্রতি ছিল ৮৭ টাকা বর্তমানে ১৪০ টাকা, মেহেরপুর টু মুজিবনগর (গাড়ী বন্ধ থাকলেও) পূর্বের ভাড়া জনপ্রতি ছিল ২২ টাকা বর্তমানে ৩৫ টাকা ভাড়া নেওয়া হচ্ছে। তিনি আরো বলেন বাস মালিক সমিতি থেকে স্বাস্থ্যবিধি মেনে আমাদের সকলকে গাড়ীতে যাত্রী নেওয়ার কথা বলেছে। আমরা করোনা ভাইরাস থেকে বাঁচার জন্য মানুষের স্বাস্থ্যবিধি মোতাবেক যথারীতি ভাবে মেনে চলার জন্য যাত্রীদেরকে বিশেষভাবে অনুরোধ করছি।

অন্যদিকে দূরপাল্লার গণপরিবহন রয়েল কাউন্টারে মোবাইলের মাধ্যমে জানা যায়- মেহেরপুর থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার দূরপাল্লার গাড়ী গুলোর ভাড়া সংক্রান্ত ব্যাপারে। মেহরেপুর থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়া নরমাল (নন এসি) কোস গুলোতে জনপ্রতি ভাড়া নেওয়া হচ্ছে ৮০০ টাকা, এসি ওয়ান.জেতে নেওয়া হচ্ছে ১০০০ টাকা, এসি ম্যানে নেওয়া হচ্ছে ১১০০ টাকা, আর.এম.টুতে নেওয়া হচ্ছে ১৬০০ টাকা ও স্ক্যানিয়াতে নেওয়া ২০০০ টাকা। এদিকে আলসানী কাউন্টার মাষ্টার টুকুর সাথে মোবাইলে যোগযোগ করে জানা যায় মেহেরপুর থেকে বরিশালের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া জনপ্রতি ভাড়া নেওয়া হচ্ছে ৭২০ টাকা। যাত্রীরা আসা শুরু করেছেন স্বাস্থ্যবিধি মেনেই দূরপাল্লার গাড়ী গুলো ছাড়া হচ্ছে এই তথ্য নিশ্চিত করেন গণপরিবহন কাউন্টার গুলো থেকে।