বিভাগ - খেলাধুলা

ম্যানইউ প্রতিনিধিদলের স্টেডিয়াম পরিদর্শন, ৫ রকম ঘাস নিয়ে প্রশ্ন

প্রকাশিত

স্পোর্টস ডেস্ক: ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষ স্পোর্টস ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের চার সদস্যের প্রতিনিধিদল বাংলাদেশে এসেছে।মঙ্গলবার (২৬ নভেম্বর) প্রতিনিধিদলটি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের সঙ্গে সচিবালয়ে সাক্ষাৎ করেছে।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে ঢাকায় একটি প্রীতি ম্যাচ অনুষ্ঠানের জন্য প্রতিনিধিদলের সঙ্গে প্রতিমন্ত্রীর প্রাথমিক কথা হয়েছে বলে জানান মন্ত্রণালয়ের কর্মকর্তারা।প্রতিমন্ত্রী রাসেল সে সময় জানান, ম্যাচটি হতে পারে আগামী বছরের ২৩ বা ৩০ জুলাই। জুলাইয়ে তারা ঢাকায় আসবে।তিনি বলেন, বাংলাদেশের তরুণ-যুবকদের ম্যানচেস্টার ইউনাইটেডের খেলা অনেক পছন্দের এবং অনেক সমর্থক তাদের রয়েছে।

তারা যদি বাংলাদেশ সফর করে তাহলে ফুটবলের জাগরণের ক্ষেত্রে বাংলাদেশ অনেক লাভবান হবে বলে মনে করেন ক্রীড়া প্রতিমন্ত্রী। মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা কাজী আরিফ বিল্লাহ বলেন, ইউনাইটেড ম্যানচেস্টারের বিপক্ষে খেলেবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের সেরা একাদশ। সেরা খেলোয়াড়দের বাছাই করেই মূলত তৈরি হয় প্রিমিয়ার লিগ।

মন্ত্রণালয় থেকে জানানো হয়, ২০২০ সালে দক্ষিণ এশিয়া সফরে ক্লাবটি ঢাকায় একটি ম্যাচ খেলার জন্য ঢাকা সফর করছে। প্রতিনিধিদলটি সরেজমিনে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম, শেখ জামাল ধানমন্ডি ক্লাব মাঠ পরিদর্শন করেছে।

বাংলাদেশে ম্যাচটি আয়োজন করার দায়িত্ব পালন করবে স্থানীয় ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান অন্তর শোবিজ। সফরের জন্য দলটি ৩০ লাখ ইউরো দাবি করেছে বলে জানান অন্তর শোবিজের চেয়ারম্যান স্বপন চৌধুরী।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম পরিদর্শনকালে মাঠের পাঁচ ধরনের ঘাস নিয়ে আপত্তি তুলেছে ম্যানচেস্টারের প্রতিনিধিদল।তবে মন্ত্রণালয় এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে বলা হচ্ছে, এগুলো ঠিক হয়ে যাবে সহসাই।এছাড়াও দলটি আর্মি স্টেডিয়াম পরিদর্শনে যাবে বলে জানান মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

‘রেড ডেভিলস’ খ্যাত ক্লাবটির প্রতিনিধি দলে আছেন ফুটবল পরিচালক অ্যালান জন ডনস, সফর ও প্রীতি ম্যাচ আয়োজক কমিটির পরিচালক ক্রিস্টোফার লরেন্স কোম্যান। এছাড়া আরও দুই কর্মকর্তা ম্যালকম স্মিথ ও ম্যাথু চালর্স জোনস। এই দলের এক সদস্য বঙ্গবন্ধু স্টেডিয়ামে পাঁচ রকমের ঘাস থাকা নিয়ে প্রশ্ন তুলেছেন।

তবে ঘাস নিয়ে প্রশ্ন তুললেও অন্যান্য বিষয় নিয়ে তারা মোটামুটি সন্তুষ্ট বলেই মনে করেন ম্যানচেস্টার ইউনাইটেডের ম্যাচটির ইভেন্ট ম্যানেজমেন্টের উপদেষ্টা হিসেবে যুক্ত থাকা আবদুল গাফ্‌ফার। ম্যাচের আগেই সব ঠিক করা হবে বলে ম্যানইউ’র প্রতিনিধিদের আশ্বস্ত করা হয়েছে বলে জানিয়েছেন এই সাবেক ফুটবলার।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ২০২০ সালের ১৭ মার্চ থেকে পরের বছরের মার্চ পর্যন্ত দেশে বিভিন্ন কর্মসূচি পালন করা হবে। এর মধ্যে থাকবে খেলাধুলার নানা আয়োজন। এরই অংশ হিসেবে ঢাকায় আসবে ম্যানইউ। শুধু তাই না, ইউরোপের জুভেন্টাস এবং পিএসজির মতো দলকেও আনার চেষ্টা করছে বাফুফে।