বিভাগ - অপরাজিতা

যে কারণে বয়সে বড় নারীদের প্রতি আকৃষ্ট হয় ছেলেরা!

প্রকাশিত

এওয়ান নিউজ ডেস্ক: প্রতিটি মানুষের জীবনই পরিপূর্ণতা পায় ভালোবাসার মাধ্যমে। আর এই ভালোবাসা কখন কীভাবে আসবে তা কেউ আগে থেকে বলতে পারে না। অনেকের ক্ষেত্রে ভালোবাসাটা এমন পর্যায়ে হয়ে যায় যে, সেখানে বয়সের কোনো স্থানই পায় না।

তাছাড়া মানুষ যেকোনো বয়সেই প্রেমে পড়ে। যদিও নারীদের ক্ষেত্রে দেখা যায় তারা বয়স্ক পুরুষকেই জীবন সঙ্গী হিসেবে গ্রহণ করে। আর পুরুষরা কম বয়সী নারীদের বেছে নেন। সামাজিকভাবেও এমনটাই গ্রহণযোগ্য। তবে এখন অনেকের ক্ষেত্রেই এর উল্টোটা হয়। একটু খেয়াল করলেই দেখা যায়, ছেলেরা বয়সে বড় নারীদের প্রতি বেশি আকৃষ্ট হয়।

সম্পর্কের ক্ষেত্রে বয়স যদিও তেমন গুরুত্ব বহন করে না। কারণ এখন সময় ও সমাজ দুটোই বদলে গেছে। সঙ্গে সঙ্গে বদলেছে সবার মানসিকতাও। সমাজে এমন অনেক ঘটনাই দেখা যায়, যেখানে নিজের থেকে বয়সে বড় নারীদের বিয়ে করেছেন অনেকেই। সমাজে তাদের স্থানও অনেক ওপরে। তবে শুধু নামী দামী সেসব ব্যক্তিরাই নয়, আমাদের সমাজের সাধারণ মানুষের মধ্যেও এ প্রবণতা দেখা যায়।

গবেষকরা অনেকে গবেষণা করে এর পেছনের রহস্য খুঁজে বের করেছেন। তারা মনে করেন, ছেলেরা নিজের তুলনায় বেশি বয়সের মেয়েদের প্রতি আকর্ষিত হয়। কেননা তাদের প্রতি বিশ্বাস বা আস্থা রাখা যায়। অনেক পুরুষ স্বীকার করেছেন, বেশি বয়সের নারীরা জীবনকে বেশি দিন ধরে দেখেন। তাই জীবন সম্পর্কে তাদের অভিজ্ঞতা বেশি।

এছাড়া বয়স বাড়ার সঙ্গে সঙ্গে মানুষের মধ্যে আত্মবিশ্বাসও বাড়ে। পুরুষরা আত্মবিশ্বাসী মেয়ে পছন্দ করে। যাদের নিজেদের প্রয়োজনের কথা বলতে কোনো দ্বিধা থাকে না, এমন মেয়ে পছন্দ হওয়ার কারণেই ছেলেরা বেশি বয়সী নারীদের প্রতি আকৃষ্ট হয়।

সবশেষে বলা যায়, বেশি বয়সের নারীদের সঙ্গে বোঝাপড়াটা অনেক বেশি ভালো হয়। তারা একে অপরের প্রতি আস্থাশীল হয়ে থাকে। এমনকি পরস্পর দায়িত্ব ভাগাভাগি করে নেয়ার ক্ষেত্রেও এটি একটি বড় কারণ হতে পারে। তবে বয়সে ছোট-বড় কোনো বিষয় নয়; সম্পর্ক দীর্ঘস্থায়ী হওয়াই মূল কথা।