রাজাকারদের তালিকায় উপকৃত হবে পরবর্তী প্রজন্ম: মৃণাল কান্তি দাস

প্রকাশিত

নিজস্ব প্রতিবেদক: রাজাকারদের নির্ভুল তালিকা হলে পরবর্তী প্রজন্ম উপকৃত হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস। তিনি বলেন, স্বাধীনতার ৫০ বছরেও নির্ভুল মুক্তিযুদ্ধা ও রাজাকারদের তালিকা করা হয়নি। তবে এবার আওয়ামী লীগ সরকার রাজাকারদেরও তালিকা করা কাজ করে যাচ্ছে।

শনিবার (৭ ডিসেম্বর) ধানমন্ডিস্থ আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ২১তম জাতীয় সম্মেলন উপলক্ষে মুক্তিযুদ্ধ বিষয়ক উপ-কমিটির সভায় তিনি এ কথা বলেন। এ সময় মুক্তিযুদ্ধ বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান মো. রশীদুল আলম বলেন, দেশ বিরোধী সকল ষড়যন্ত্র মোকাবিলা করতে হলে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। আওয়ামী লীগ ও স্বাধীনতা একই সুতায় গাঁথা।

মৃণাল কান্তি দাস বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ ই মার্চের ভাষণে উজ্জীবিত হয়ে আমরা মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছি। ৯ মাস যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। দুঃখের বিষয় হচ্ছে স্বাধীনতার ৫০ বছরেও কোনো সরকার স্বাধীনতা বিরোধী, যুদ্ধাপরাধী, রাজাকারদের তালিকা করেনি। তিনি বলেন, আওয়ামী লীগ সরকার মুক্তিযোদ্ধা ও রাজাকারদের নির্ভুল তালিকা করার কাজ করে যাচ্ছে। এই তালিকা হলে পরবর্তী প্রজন্ম উপকৃত হবে।