বিভাগ - সারাদেশ

রাজাপুরে জাটকা ইলিশ বহনের দায়ে টাকাগামী বাস আটক

প্রকাশিত

মো.অহিদ সাইফুল, ঝালকাঠিতে নয় ইঞ্চির ছোট জাটকা ইলিশ মাছ বহনের অপরাধে পাথরঘাটা থেকে ঢাকা গামী একটি যাত্রীবাহী বাস আটক করা হয়েছে। গতকাল শুক্রবার রাত পৌনে নয়টার দিকে পাথরঘাটা থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসা বরিশাল এক্সপ্রেস নামের ঢাকা মেট্রো ব ১৫-৩৫৩১ বাসটিকে জেলার রাজাপুর উপজেলার বাইপাস মোড় এলাকায় প্রায় এগার মণ জাটকা ইলিশ মাছ সহ আটক করে রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বহী ম্যাজিট্রেট সোহাগ হাওলাদার।এসময় বাসের ড্রাইভার দোলোয়ার হোসেন ও সুপারভাইজার রাসেলকে আটক করা হয় এবং সুপারভাইজারকে এক বছরের সাজা প্রদান করা হয়।

স্থানীয়রা ও পুলিশ জানায়,প্রায় প্রতি রাতেই প্রশাসনের চোখ ফাকি দিয়ে বরিশাল এক্সপ্রেসের বাসে করে পাথরঘাটা থেকে নিশিদ্ধ ঘোষিত জাটকা ইলিশ মাছ বিক্রয়ের উদ্দেশ্যে ঢাকায় নিয়ে যায় কিছু অসাধু ব্যাবসায়ী।গতকাল রাতে গোপন সংবাদের ভিত্তিতে রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বহী ম্যাজিট্রেট সোহাগ হাওলাদার পুলিশ ফোর্স নিয়ে রাজাপুর বাইপাস এলাকায় বাসটিকে আটক করে। এসময় তল্লাসি চালিয়ে বাসের নিচে বাঙ্কারের ভিতর থেকে বড় পাচটি কার্টুন থেকে এগারমণ জাটকা ইলিশ মাছ জব্দ ও বাসের ড্রাইভার দোলোয়ার হোসেন ও সুপারভাইজার রাসেলসহ বাসটিকে আটক করে উপজেলা পরিষদ কার্যালয়ে নিয়ে যায় এবং রাত এগারটার দিকে সুপারভাইজার রাসেলকে জাটকা ইলিশ মাছ বহনের দায়ে এক বছরের সাজা প্রদান করে পুলিশের কাছে হস্তান্তর করে।স্থানীয়রা আরও জানায় গত পাচ দিন আগে একই পরিবহন কে জাটকা ইলিশ বহনের দায়ে জরিমানা করা হয়েছিল।

রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বহী ম্যাজিট্রেট সোহাগ হাওলাদার বলেন,কয়েকদিন আগে একই পরিবহনকে জাটকা বহনের দায়ে জরিমানা করা হয়েছিল।এর পরেও একই কাজ করায় সুপারভাইজারকে এক বছরের সাজা ও বাসটিকে আটক করা হয়েছে এবং ড্রাইভারকে মুচলেকা রেখে ছেড়ে দেওয়া হয়েছে।