বিভাগ - সারাদেশ

রাজাপুরে দুইদিন ব্যাপি শিশু মেলা-২০২০ শুভ উদ্বোধন

প্রকাশিত

মো.অহিদ সাইফুল: শিশুর জন্য উপযোগী বিশ্ব গড়ে তোলার প্রত্যয়ে ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলায় নানা আয়োজনে দুই দিন ব্যাপি শিশু মেলা শুরু হয়েছে। মঙ্গলবার (২৮জানুয়ারী) সকালে রাজাপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে মেলার আয়োজন করা হয়। মেলার উদ্বোধন করেন ঝালকাঠি জেলা প্রশাসক মোঃ জোহর আলী। সকাল ৯.৩০ মিনিটে শিশু মেলার বর্নাট্য র‌্যালী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের গেট থেকে শহরের প্রধান সড়ক পদক্ষিন শেষে মেলা প্রান্তরে শেষ হয়।

“শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়)” শীর্ষক প্রকল্পের আওতায় জেলা তথ্য অফিস ও রাজাপুর উপজেলা প্রশাসনের যৌথ আয়োজনে শিশু মেলা অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মো. সোহাগ হাওলাদারের সভাপতিত্বে আলোচনা সভা,বির্তক প্রতিযোগীতা,সাংস্কৃতিক অনুষ্ঠান ও চলচিত্র প্রদর্শণ অনুষ্ঠানে প্রধান অতিথি মো. জোহর আলী বক্তব্যে বলেন শিশুদের সুস্থ বিকাশে পরিবারের ভূমিকা অপরিসীম,এসএসসি পরীক্ষার আগে মোবাইল ব্যবহার না করে সে ব্যাপারে পরিবারকে সিদ্বান্ত নিতে হবে।

বিশেষ অতিথি ছিলেন রাজাপুর সরকারী কলেজের অধ্যক্ষ মো. গোলাম বারী খান,রাজাপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাহিদ হোসেন,উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান জিয়া হায়দার খান লিটন,ভাইস চেয়ারম্যান মহিলা আফরোজা আক্তার লাইজু,রাজাপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কবি মাহমুদা খানম,জেলা শিশু একাডেমি কর্মকর্তা মো. মোজাম্মেল হোসেন।অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন জেলা তথ্য কর্মকর্তা মো. রিয়াজুল ইসলাম।পরে প্রধান অতিথিসহ শিশু মেলায় বিভিন্ন প্রতিষ্ঠানের মেলা ঘুরে দেখেন। শিশু মেলায় ১৫ টি প্রতিষ্ঠান অংশগ্রহন করেন।