রাণীশংকৈলে ৮নং নন্দুয়ারে গৃহহীন ও ভূমিহীনদের তালিকায় অনিয়ম দুর্নীতির অভিযোগ

প্রকাশিত

আশরাফুল আলম, রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি: মুজিব শতবার্ষিকী উপলক্ষে গৃহহীন ও ভূমিহীনদের নামের তালিকায় অনিয়ম দূর্নীতির অভিযোগ উঠেছে। অভিযোগে উল্লেখ রয়েছে, ৮নং নন্দুয়ার ইউনিয়নের ৫নং ও ৬নং ওয়ার্ডের গরিব অসহায় ভূমিহীনদের কাছ থেকে ছবি তোলার নাম করে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম‍্যান জমিরুল ইসলামের নির্দেশে অনন্তপুর এলাকার তসলিম ও বলিদ্বারা গ্রামের বানুর ছেলে ফেরদৌস আলী বাড়ী বাড়ী গিয়ে ছবি তোলার নাম করে প্রতি জনের কাছে ১০০ টাকা করে হাতিয়ে নিয়েছে । অভিযোগে আরো উল্লেখ রয়েছে তাদের ১০০ টাকা করে না দিলে ছবিও তোলা হবেনা এবং ভয়ভীতি দেখাইয়া বলে ওই নামে কোন ঘর বরাদ্দ হবে না। এছাড়াও যারা তাদের টাকা দেয়নি তাদের ছবি তোলা হয়নি।

এব‍্যাপারে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম‍্যান জমিরুল ইসলাম বলেন, শুধু মাত্র বাড়ী এবং ব‍্যক্তির ছবি তোলার খরচ নেচ্ছে তারা। তবে যদি ১০০ টাকা করে নেওয়া হয় তাহলে বেশি নেওয়া হয়েছে। যদি তাই হয় তাহলে উক্ত টাকা ফেরত দেওয়ার ব‍্যবস্থা করা হবে। ইউএনও মৌসুমী আফরিদা বলেন, বিষয়টি আমি তদন্ত করে দেখবো। অভিযুক্ত তসলিম ও ফেরদৌস বলেন, ইউপি সদস‍্য আলমগীর তাদের ছবি তোলতে বলেছিলেন।

এব‍্যাপারে ভোক্তভুগী জওগাঁও গ্রামের এলাকা বাসীর পক্ষে ২৫ মার্চে তসলিম উদ্দীনের ছেলে মাজারুল ইসলাম বাদী হয়ে ইউএনও বরাবর একটি অভিযোগ দায়ের করেছে। এদিকে একই ঘটনাকে কেন্দ্র করে ৮নং ইউনিয়নের ৬নং ওয়ার্ডের বাসিন্দা মৃত ভিজা রায় এর ছেলে বিনয় রায় ২৩ মার্চ ইউএনওকে অভিযোগ প্রদান করেছে।

error0