রিমোট অ্যাকসেস ফিচার এর মাধ্যমে অফিস করুন বাসা থেকেই

প্রকাশিত

এওয়ান নিউজ: আমাদের জীবনের প্রতিটি ক্ষেত্রেই দূরত্ব কমিয়ে এনেছে প্রযুক্তি। ইন্টারনেটের সাহায্যে এবং ক্লাউড সার্ভিসের মাধ্যমে আমরা আমাদের প্রয়োজনীয় সব ফাইল অন্যদের সাথে শেয়ার কিংবা পরে ব্যবহারের জন্য আপলোড করতে পারি। শুধু ফাইলই নয়, বিশ্বের এক প্রান্তে চলমান লেকচারে আরেক প্রান্ত থেকেও অংশগ্রহণ করাও এখন সহজ হয়ে উঠেছে। আর করোনাভাইরাস (কোভিড-১৯) এর বৈশ্বিক এই মহামারির সময়ে বাসা থেকে অফিস কিংবা দূরশিক্ষণ নতুন স্বাভাবিকতায় পরিণত হয়ে গেছে। কিন্তু এ সকল কাজের পাশাপাশি নিজের পছন্দের টিভি সিরিজটাও যদি স্মার্টফোন বা ল্যাপটপের ছোট পর্দার পরিবর্তে বিশাল হাই ডেফিনিশন স্ক্রিনে দেখা যায়, তবে তো মন্দ না।

‘রিমোট অ্যাকসেস’ নামে একটি চমৎকার একটি সমাধান নিয়ে এসেছে স্যামসাং, যা আপনার স্যামসাং স্মার্ট টিভিকে আপনার নতুন ওয়ার্ক স্টেশন বা বিনোদন কেন্দ্রে পরিণত করবে। পার্সোনাল কম্পিউটার, স্মার্টফোন, বা ট্যাবলেটের সাথে সংযুক্ত হয়ে এই ফিচারটি উন্নত ওয়্যারলেস সংযোগের প্রদান করে, যার ফলে, স্যামসাং স্মার্ট টিভির মাধ্যমেই বিভিন্ন প্রোগ্রাম ও অ্যাপস ব্যবহার করা যাবে। খুব সহজেই অফিস বা বাসায় আপনার পিসিতে সংযোগের মাধ্যমে টিভিতেই প্রয়োজনীয় ফাইল ব্যবহার করতে পারবেন।

সাধারণ টিভিগুলোতে বেশিরভাগ ক্ষেত্রে শুধুমাত্র ওয়েব ব্রাউজিং সুবিধা পাওয়া যায়। কিন্তু স্যামসাং স্মার্ট টিভির রিমোট অ্যাকসেসের মাধ্যমে রিমোট পিসি, ক্লাউড ডকুমেন্টেশন এবং স্ক্রিন শেয়ারিং সহ চমৎকার অনেক ফিচার ব্যবহার করা যাবে। আর এই ফিচারগুলোর কারণে আপনার টিভিই পরিণত হতে পারে নতুন হোম অফিস, কিংবা ক্লাসরুম এবং বিনোদনের কেন্দ্রবিন্দু। এমনকি ভুলক্রমে যদি আপনি আপনার অফিস কম্পিউটারে কোনও ফাইল রেখেও আসেন, টিভির সাথে সংযোগ থাকলে খুব সহজেই ওই ফাইলে অ্যাকসেস করে বাসাতে বসেই কাজ করতে পারবেন। সহজে সব কাজ সম্পাদনের জন্য টিভির সাথে ওয়্যারলেস কি-বোর্ড এবং মাউসও সংযুক্ত করা যাবে। আর দূরবর্তী ফাইলে কাজ কিংবা আদান-প্রদানে নিরাপত্তা নিয়েও ভাবতে হবে না। স্যামসাং -এর নিজস্ব ‘নক্স’ সিকিউরিটি সিস্টেম আপনার ব্যক্তিগত সকল তথ্য সুরক্ষিত রাখবে।

ভার্চুয়াল মিটিং বা অনলাইন ক্লাসের ক্ষেত্রে প্রায়শই মানুষ তাদের স্মার্টফোন বা ট্যাবলেট ব্যবহার করে। কিন্তু এসব ক্ষেত্রে বোর্ডের লেখা, কিংবা শেয়ার করা ফাইল এই ছোট পর্দায় ঠিকভাবে বুঝে ওঠা কষ্টকর হয়ে ওঠে। রিমোট অ্যাকসেসের সাহায্যে হাই ডেফিনিশন স্ক্রিন ব্যবহারে এই সমস্যা নিমেষেই দূর হবে। পাশাপাশি, দূর শিক্ষণের সব চাহিদা পূরণে থাকছে অফিস ৩৬৫ এর সুবিধা। একটি মাত্র ট্যাপ – জমা হয়ে যাবে আপনার গ্রুপ প্রজেক্ট কিংবা নিজস্ব অ্যাসাইনমেন্ট। এ সকল সব সুবিধা ছাড়াও স্ক্রিন শেয়ারিং অপশন ব্যবহার করে চমৎকার রেজ্যুলেশনে ল্যাপটপ বা স্মার্টফোনের কন্টেন্টগুলো দেখতে পারবেন আপনার টিভিতেই।

চলমান বৈশ্বিক মহামারিতে সামাজিক দূরত্ব বজায় রাখা খূবই গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। ভাইরাসের সংক্রমণ কমাতে বাসা থেকে অফিসের কাজ করা এবং শিক্ষার ক্ষেত্রে দূরশিক্ষণ নিরাপদ বলে মেনে নেয়া হচ্ছে। এমতাবস্থায় ‘রিমোট অ্যাকসেস’র মতো একটি ফিচার বাসা থেকেই সব রকমের কাজ সেড়ে নেয়ার সুবিধা করে দিচ্ছে। একইসাথে ব্যক্তিগত তথ্যের নিরাপত্তার তো থাকছেই।

আর স্মার্ট টিভি কেনার ক্ষেত্রে বিশেষ ডিসকাউন্ট পেতে গ্রাহকরা অনলাইনেই অর্ডার করতে পারেন। সর্বোচ্চ স্বাস্থ্যবিধি মেনে স্যামসাং স্মার্ট টিভি পৌঁছে দিবে আপনার বাড়িতে। এছাড়াও, গ্রাহকরা স্যামসাং কেয়ার প্যাকও ক্রয় করতে পারেন, যা টিভির প্যানেল এবং বিক্রয়োত্তর সেবার ক্ষেত্রে বর্ধিত ওয়্যারেন্টি প্রদান করবে।