বিভাগ - সারাদেশ

লালমনিরহাটে প্রথম নারী এসপির যোগদান

প্রকাশিত

মোস্তাফিজুর রহমান মোস্তাফা লালমনিরহাট জেলা প্রতিনিধি : প্রথমবারের মতো লালমনিরহাটে নারী এসপি হিসেবে যোগদান করেছেন আবিদা সুলতানা। বৃহস্পতিবার সকালে দায়িত্ব বুঝে নেয়ার পরপরই মাঠে নেমে পড়েন তিনি।এর আগে বুধবার সন্ধ্যায় লালমনিরহাটের সাবেক এসপি এসএম রশিদুল হকের কাছ থেকে দায়িত্ব বুঝে নেন আবিদা সুলতানা।

গত ১৯ ডিসেম্বর রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ অধিশাখার উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে আবিদা সুলতানাকে পদায়ন করা হয়। একই আদেশে সাবেক এসপি এসএম রশিদুল হককে চট্টগ্রামের এসপি হিসেবে পদায়ন করা হয়।বুধবার দুপুরে রংপুর রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) দেবদাস ভট্টাচার্যের কার্যালয়ে লালমনিরহাটের এসপি হিসেবে যোগ দিয়ে মাসিক অপরাধ পর্যালোচনা সভায় অংশ নেন এসপি আবিদা সুলতানা।

পরে সন্ধ্যায় তিনি লালমনিরহাট এসপি কার্যালয়ে পৌঁছালে তাকে ফুলেল শুভেচ্ছা জানান বিদায়ী এসপি এসএম রশিদুল হক। এরপর দায়িত্ব বুঝে নিয়ে সাবেক এসপিকে বিদায় জানান আবিদা সুলতানা। এ সময় জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। ২০১৯ সালের পুলিশ সপ্তাহে প্যারেড কমান্ডারের দায়িত্ব পালন করে দেশের ইতিহাসে দ্বিতীয়বারের মতো কোনো নারী কর্মকর্তা এ দায়িত্ব পালনের গৌরব অর্জন করেন। কৃতিত্বপূর্ণ কাজের জন্য বিপিএম-সেবা ও পিপিএম-সেবা পদকেও ভূষিত হন আবিদা সুলতানা।