লোকাল-মেইল ট্রেন চলবে না, সব ধরনের টিকিট বিক্রিও বন্ধ

প্রকাশিত

নিজস্ব প্রতিবেদক: প্রাণঘাতি করোনা ভাইরাস যাতে সব অঞ্চলে ছড়িয়ে পড়তে না পারে সে জন্য রেলওয়ের সব লোকাল ও মেইল ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। এছাড়া আগামী ২৬ মার্চ থেকে দেশে সব ধরনের ট্রেনের টিকিট বিক্রিও বন্ধের ঘোষণা আসতে পারে।

আজ (২৪ মার্চ) থেকে এসব ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করা হয়। রেলওয়ের মহাপরিচালক মো. শামছুজ্জামান বিষয়টি নিশ্চিত করে বলেন, বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও করোনা ভাইরাস প্রাণঘাতি হয়ে উঠেছে। আমরা ধীরে ধীরে সবগুলো ট্রেন বন্ধ করে দেব। প্রাথমিকভাবে সব লোকাল-মেইল বন্ধের সিদ্ধান্ত হয়েছে। আজ থেকে সব লোকাল ট্রেন বন্ধ থাকবে। ভাইরাসটি যাতে সব অঞ্চলে ছড়িয়ে না পড়তে পারে সে কারণে আমরা ট্রেন বন্ধের সিদ্ধান্ত নিয়েছি। আমরা সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করছি।

এদিকে রেলওয়ে মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফুল আলম জানান, করোনার কারণে আগামী ২৬ মার্চ থেকে দেশের সব ট্রেনের টিকিট বিক্রি বন্ধ ঘোষণা করা হয়েছে।

করোনার প্রাদুর্ভাব মোকাবিলায় আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার।সরকারের এমন ঘোষণার পর সোমবার বিকেল থেকেই কমলাপুর রেলওয়ে স্টেশনে অগ্রিম টিকিটের জন্য ভিড় বাড়তে থাকে।নগরীর কমলাপুর রেল স্টেশন, সায়েদাবাদ ও মহাখালী বাস টার্মিনাল এবং সদরঘাট এলাকায় এমন চিত্র দেখা গেছে। এ অবস্থায় আজ থেকে লোকাল, মেইল ট্রেন বন্ধের ঘোষণা দিয়েছে বাংলাদেশ রেলওয়ে।

error0