বিভাগ - বিনোদন

শারীরিক অবস্থার উন্নতি, কথা বললেন লতা মঙ্গেশকর

প্রকাশিত

বিনোদন ডেস্ক: বেশ কয়েক দিন ধরেই সাধারণ মানুষ তাকিয়ে আছে গণমাধ্যমের দিকে। উদ্দেশ্য, প্রবাদপ্রতিম সংগীতশিল্পী লতা মঙ্গেশকরের অসুস্থতার সর্বশেষ খবর জানা। ভারতীয় বিভিন্ন গণমাধ্যমের সর্বশেষ খবর হলো, শারীরিক অবস্থার দ্রুত উন্নতি হচ্ছে লতা মঙ্গেশকরের। হাসপাতালে কথাও বলেছেন কিংবদন্তি এই শিল্পী।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, মহারাষ্ট্রের নবনির্বাচিত মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে শুক্রবার হাসপাতালে লতা মঙ্গেশকরের সঙ্গে দেখা করতে যান। মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার প্রথম দিনেই লতার সঙ্গে দেখা করতে যান ঠাকরে। এ সময় ঠাকরের সঙ্গে কথাও বলেছেন লতা।

লতা মঙ্গেশকরের পরিবারের বরাত দিয়ে আরেক ভারতীয় সংবাদমাধ্যম ডেকান ক্রনিকলের প্রতিবেদনে বলা হয়েছে, ‘লতা মঙ্গেশকর এখন আশঙ্কামুক্ত। তবে তাঁকে পর্যবেক্ষণের জন্য হাসপাতালে রাখা হয়েছে, যাতে আবারও ফুসফুসের সংক্রমণ শুরু না হয়ে যায়। কেবল পরিবারের কাছের সদস্যরাই তাঁকে হাসপাতালে দেখতে যেতে পারবেন। দর্শনার্থীদের অনুমতি নেই। তাঁর সম্পূর্ণ বিশ্রাম প্রয়োজন।’ প্রতিবেদনে আরও বলা হয়, ‘লতা মঙ্গেশকরের পুরো পরিবার তাঁর বাড়িতে ফেরার জন্য অপেক্ষা করছে। তবে লতা মঙ্গেশকরের অভাব সবচেয়ে বেশি বোধ করছে বাড়ির পোষা কুকুর, সাবা। সেটি ভাবছে, সবাই আছে, কিন্তু ওই মানুষটা কোথায় গেল? ও তো কিছুই বুঝতে পারছে না।’

১১ নভেম্বর রাতে হঠাৎ শারীরিক অবস্থার অবনতি হওয়ায় নিউমোনিয়ায় আক্রান্ত লতা মঙ্গেশকরকে ব্রিচ ক্যানডি হাসপাতালে ভর্তি করা হয়। গত ২০ সেপ্টেম্বর ৯০ বছর পূর্ণ করেছেন লতা মঙ্গেশকর। ২০০১ সালে তাঁকে ভারতের সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মান ‘ভারতরত্ন’ দেওয়া হয়। ১৯৮৯ সালে তিনি ‘দাদাসাহেব ফালকে পুরস্কার’ পান। সাত দশক ধরে ৩০ হাজারের বেশি গান গেয়েছেন তিনি।