বিভাগ - শিক্ষা

শিক্ষার উন্নয়নে বর্তমান সরকার ব্যাপক ভূমিকা রাখছে: পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত

সিলেট প্রতিনিধি: পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন এমপি বলেছেন, বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। শিক্ষার মান উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কাজ করে যাচ্ছে। শিক্ষার্থীদের একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় এই সরকার প্রাথমিক থেকে মাধ্যমিক শ্রেণি পর্যন্ত বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ, প্রাথমিক থেকে স্নাতক পর্যন্ত শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান, শিক্ষা ক্ষেত্রে তথ্য প্রযুক্তির ব্যবহার নিশ্চিতকরণ, ঝরেপড়া শিক্ষার্থীদের হার কমানোসহ শিক্ষার উন্নয়নে বর্তমান সরকার ব্যাপক ভূমিকা রাখছে। তিনি বলেন, তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ হিসাবে দেশকে প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছে। তিনি শিক্ষার্থীদের প্রকৃত শিক্ষায় শিক্ষিত হয়ে উন্নত জাতি গঠনে ভূমিকা রাখার আহ্বান জানান।

তিনি ২৪ নভেম্বর রোববার সিলেট জেলা পরিষদ মিলনায়তনে জেলা পরিষদ উদ্যোগে ছাত্র-ছাত্রীদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

সিলেট জেলা পরিষদ প্রশাসক এডভোকেট লুৎফুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ, সিলেটের জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলাম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, জেলা পরিষদের প্রধান নির্বাহী দেবজিৎ সিংহ।

এ. কে. এম. কামারুজ্জামান মাসুমের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, সিলেট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরী, কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ড. আহমদ আল কবির, জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান মোহাম্মদ শামীম আহমদ, রওশন জেবিন, সদস্য ইমাদ উদ্দিন চৌধুরী, নুরুল ইসলাম, সাজনা সুলতানা হক চৌধুরী, সায়িদ আহমদ সুহেদ, মোহাম্মদ শাহানুর, মো. মতিউর রহমান। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কালেক্টরেট জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা শাহ আলম ও গীতা পাঠ করেন বীর মুক্তিযোদ্ধা বিবেকানন্দ সমাজপতি। বিজ্ঞপ্তি