বিভাগ - সারাদেশ

শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়ন এখন বিদেশীরা অনুসরন করছেন: মুখ্য সচিব

প্রকাশিত

নীলফামারী প্রতিনিধি: নীলফামারীতে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দর্শন আর শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অগ্রযাত্রার উন্নয়ন এখন বিদেশীরা অনুসরন করছেন। প্রধানমন্ত্রীর স্বপ্নের উন্নয়ন সুখি সমৃদ্ধশালী বাংলাদেশ গড়তে ২০৪১ সালে বাস্তবায়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছে।

সোমবার (১৮ নভেম্বর)দুপুরে জেলা প্রশাসনের আয়োজনে শিল্পকলা একাডেমি মিলনায়তনে সরকারী ও বেসরকারী সংস্থার সমম্বয়ে মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠান সমুহের বয়ঃসন্ধিকালিন শিক্ষা ও সেবা কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

সচিব বলেন, উত্তরা ইউপিজেড নীলফামারীর রোল মডেল। ইপিজেডকে সম্প্রসারনের লক্ষ্যে এখানে অর্থনৈতিক জোন তৈরীর পরিকল্পনা নিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী। আধুনিক উন্নয়নের ধারক বাহক উত্তরা ইপিজেড। এখানকার নারী পুরুষ স্বচ্ছলভাবে দিন যাপন করছেন। এই অঞ্চলের নারীরা এখন উন্নয়নের রোল মডেল।

১৫,১৬,১৭,১৮ বয়ঃসন্ধিকালিন শিক্ষার্থীদের উদ্যেশ্যে বলেন, প্রধানমন্ত্রী মেয়েদের স্বাস্থ্য উন্নয়নে কাজ করে যাচ্ছে। তারা বয়ঃসন্ধিকালিন সময়ে সঠিক সহযোগিতা পেলে দেশের উন্নয়নে তারা ভুমিকা রাখতে পারবে। আর এজন্য সরকারী ও বেসরকারী স্থানীয় প্রশাসনসহ একসাথে কাজ করার আহব্বান জানান তিনি। আর এই উদ্যোগ নীলফামারীসহ সারাদেশের জন্য রোল মডেল।

উদ্বোধনী সভায় জেলা প্রশাসক হাফিজুর রহমানের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক-১ মোহাম্মদ সালাহ উদ্দিন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিটের মহাপরিচালক আশরাফ উদ্দিন,জেলা পরিষদ চেয়ারম্যান জয়নাল আবেদীন নীলফামারীর সিভিল সার্জন ডা. রনজিৎ কুমার বর্মন, অতিরিক্তি পুলিশ সুপার রবিউল ইসলাম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ, জেলা শিক্ষা কর্মকর্তা শফিকুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হাফিজুর রশিদ মঞ্জু, ইএসডিওর জানো প্রকল্পের সহকারী প্রকল্প ব্যবস্থাপক পর্শিয়া রহমান,ডিমলা নাউতারা আবিউন্নেছা দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসিরা আখতার, কিশোরগঞ্জ বহুমুখি মডেল উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেনীর শিক্ষার্থী ওয়ালিকা নাজনিন উর্মি প্রমুখ।