শেরপুরে মাদকবিরোধী গণসচেতনতামূলক সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠান

প্রকাশিত

এওয়ান নিউজ: মুজিব বর্ষের অঙ্গীকার মাদক করবো পরিহার ও মাদককে রুখবো বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়বো এই শ্লোগানকে সামনে রেখে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর মৌলভীবাজার জেলার উদ্যোগে ২৬ জানুয়ারি ২০২০ইং, রবিবার শেরপুরস্থ আজাদ বখ্ত উচ্চ বিদ্যালয় ও কলেজে দিনব্যাপী ‘মাদক বিরোধী গণসচেতনতামূলক সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। মৌলভীবাজার জেলার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তানিয়া সুলতানা’র সভাপতিত্বে ও সিলেট ট্যুরিস্ট ক্লাবের সাধারণ সম্পাদক যুব সংগঠক শাহীন আহমদের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট বিভাগের মান্যবর বিভাগীয় কমিশনার মোঃ মশিউর রহমান এনডিসি।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সিলেট বিভাগের অতিরিক্ত পরিচালক পরিতোষ কুমার কুন্ডু, ১নং খলিলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আজাদ বখ্ত উচ্চ বিদ্যালয় ও কলেজের গভর্নিং বডির সভাপতি অরবিন্দ পোদ্দার (বাচ্চু), মৌলভীবাজার সদর উপজেলার নির্বাহী অফিসার শরিফুল ইসলাম, সাউথ টাইন সাইড কনজারভেটিভ পার্টি ইউ.কে’র ডেপুটি চেয়ারম্যান ও নর্থইস্ট ইউ.কে’র নির্বাহী প্রেসিডেন্ট মোঃ আলী হায়দার, আজাদ বখ্ত উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মোঃ হাবিবুর রহমান। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর মৌলভীবাজার জেলার সহকারী পরিচালক মোঃ আব্দুল মজিদের স্বাগত বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নবীগঞ্জের ৫নং আউশকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুহিবুর রহমান হারুন, মুকিমপুর আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাহবুবুর রহমান, সৈয়দপুর বাজার ফাজিল ডিগ্রী মাদ্রাসার অধ্যক্ষ আলী আক্কাছ মোল্লা, আউশকান্দি বাজার উচ্চ বিদ্যালয় ও কলেজের সহকারী অধ্যাপক শাহীন আক্তার, আজাদ বখ্ত উচ্চ বিদ্যালয় ও কলেজের সহকারী প্রধান শিক্ষক মোঃ শিহাবুর রহমান, সমকাল পত্রিকার মৌলভীবাজার জেলা প্রতিনিধি মোঃ নুরুল ইসলাম।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আজাদ বখ্ত উচ্চ বিদ্যালয় ও কলেজের ১০ম শ্রেণীর ছাত্র মোঃ কামরান আহমদ ও গীতা পাঠ করেন ১০ম শ্রেণীর ছাত্র শুভ রাজ দে। অনুষ্ঠানে মৌলভীবাজার, হবিগঞ্জ ও সিলেট জেলার মোট ১৪ টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ৩ সহস্রাধিক ছাত্র-ছাত্রী শিক্ষক ও অভিভাবক উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের প্রধান অতিথি উপস্থিত সবাইকে মাদকবিরুধী শপথপত্র পাঠ করান। মাদকবিরোধী গণসচেতনতামূলক সমাবেশ শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন সিলেটের জনপ্রিয় শিল্পী বাংলাদেশের আইডল তারকা ইমন জনপ্রিয় কণ্ঠশিল্পী অনিন্দিতা অপি, তমা ও দিবানি।