বিভাগ - খেলাধুলা

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম জয়টা পেয়েও পাওয়া হয়নি জিম্বাবুয়ের

প্রকাশিত

স্পোর্টস ডেস্ক: নিজেদের টেস্ট ইতিহাসে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম জয়টা পেয়েও পাওয়া হয়নি জিম্বাবুয়ের। কুশল মেন্ডিসের দারুণ দৃঢ়তা ও অন্যদের শক্ত মনোবলের কারণে সিরিজের দ্বিতীয় টেস্ট ড্র করেছে লঙ্কানরা। ফলে ১-০তে সিরিজ নিশ্চিত করেছে দিমুথ করুনারত্নের দল।

সংক্ষিপ্ত স্কোর:
জিম্বাবুয়ে-৪০৬ ও ২৪৭/ডিক্লেয়ার
শ্রীলঙ্কা-২৯৩ ও ২০৪/৩ (৮৭ ওভার)

শুক্রবার হারারে টেস্টের পঞ্চম দিন জিম্বাবুয়ের নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামলেও অধিনায়ক শেন উইলিয়ামসের হাফসেঞ্চুরির পরই ইনিংস ঘোষণা করে দেয়। দ্বিতীয় ইনিংসে ৭ উইকেট হারিয়ে ২৪৭ করে দলটি। ফলে শ্রীলঙ্কার সামনে ৩৬০ রানের বিশাল লক্ষ্য দাঁড়া হয়।

টার্গেটে ব্যাটিংয়ে নেমে সারাদিনের মাত্র ৩ উইকেট হারায় শ্রীলঙ্কা। প্রতিটি ব্যাটসম্যানই দাঁতে দাঁত চেপে ব্যাটিং করেন। মেন্ডিস তো সবাইকে ছাড়িয়ে অন্যবদ্য এক ‍সেঞ্চুরি তুলে নেন। অপরাজিত সেঞ্চুরি করা এই ডানহাতি ২৩৩ বল মোকাবিলা করে ১৩টি চার ও একটি ছক্কায় ১১৬ রান করেন।

ওপেনার ওশাদা ফার্নান্দো সিকান্দার রাজার বলে আউট হলেও ১০৮ বলে ৪৭ করেন। দলনেতা করুনারত্নে ব্যাট থেকে আসে ৩৮ বলে ১২। অ্যাঞ্জেলো ম্যাথিউস ৬৯ বলেন ১৩ রান, দীনেশ চান্দিমাল ৭৫ বলে ১৩ রান (অপরাজিত)। শেষ পর্যন্ত দলটি ৩ উইকেট হারিয়ে ২০৪ রান করে।পুরো দিনে মোট ৮৭ ওভার ব্যাটিং করে শ্রীলঙ্কা।

প্রথম ইনিংসে ক্যারিয়ার সেরা বল করে ৭ উইকেট পাওয়া রাজা ম্যাচ সেরা হন। আর সিরিজ সেরার পুরস্কার পান ম্যাথিউস।