বিভাগ - সারাদেশ

সবুজ আন্দোলন নাগেশ্বরী উপজেলা শাখার আহ্বায়ক কমিটি গঠিত

প্রকাশিত

এওয়ান নিউজ: ১৫ জানুয়ারি ২০২০ বুধবার দুপুরে কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলার আমিন মোড়ে পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন নাগেশ্বরী উপজেলা শাখার উদ্যোগে “জলবায়ু সংকট মোকাবেলায় আমাদের করণীয়” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় মোঃ মনিরুজ্জামান মনিরকে আহ্বায়ক এবং মোশাররফ হোসেন মাসুমকে সদস্য সচিব করে ১৩ সদস্য বিশিষ্ট সবুজ আন্দোলন নাগেশ্বরী উপজেলা শাখার আহ্বায়ক কমিটি গঠন করা হয় ।

আলোচনা সভায় মোঃ মনিরুজ্জামান মনিরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাগেশ্বরী উপজেলার যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ মনজুর আলম, প্রধান আলোচক ছিলেন সবুজ আন্দোলন পরিচালনা পরিষদের পরিচালক এম রশিদ আলী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ মাহাবুর রহমান (মাহাবুব) সহ অন্যান্য অতিথিবৃন্দ।

সভায় বক্তারা বলেন, সারাবিশ্বে জলবায়ু সংকট প্রকট আকার ধারণ করেছে। কার্বন নিঃসরনের পরিমাণ কমিয়ে না আনলে ২০৫০ সালের মধ্যে পৃথিবীর নিম্নাঞ্চল তলিয়ে যাবে। কার্বন নিঃসরনের জন্য দায়ী না হয়েও বাংলাদেশ ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হবে। জলবায়ু সংকট মোকাবেলা ও দায়ী উন্নত রাষ্ট্রগুলোর কাছ থেকে ক্ষতিপূরণ আদায়ে সারাদেশের মানুষকে সচেতন হতে হবে।