বিভাগ - সারাদেশ

সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের বিজয় উৎসব

প্রকাশিত

সিলেটের সাংস্কৃতিক আন্দোলনের অন্যতম চালিকা শক্তি সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের মহান বিজয় দিবস উপলক্ষ্যে অনুষ্ঠান ১৫ ডিসেম্বর রোববার সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে শুরু হয়। বিকেল ৪টা থেকে অনুষ্ঠানে আবৃত্তি, নৃত্য, সঙ্গীত ও পথনাটক পরিবেশন করেন বিভিন্ন সংগঠনের শিল্পীবৃন্দ।

উৎসবের অনুষ্ঠানমালায় বক্তারা বলেন, মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে অর্জিত স্বাধীনতা রক্ষা করা ও মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রেখে সাংস্কৃতিক জাগরণের মধ্য দিয়ে প্রিয় মাতৃভূমিকে এগিয়ে নিতে হবে। তারা বলেন, জঙ্গিবাদ, মাদক, সন্ত্রাস, রাজাকারমুক্ত একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মানে সাংস্কৃতি কর্মকান্ডকে আরো ব্যাপকভাবে ছড়িয়ে দিতে হবে। তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা প্রতিষ্ঠার প্রত্যয়ে সাংস্কৃতিক জাগরণের কথা বলেন।

সন্ধ্যায় বিজয় উৎসবে সম্মানিত অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামীলীগের নব নির্বাচিত সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান।
সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি মিশফাক আহমেদ চৌধুরী মিশুর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিলেটের বিশিষ্ট সঙ্গীত শিল্পী হিমাংশু বিশ্বাস ও নাট্য পরিষদের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত।

নাট্য পরিষদের নির্বাহী সদস্য ফারজানা সুমীর পরিচলনায় বিজয় উৎসবে অংশ নেন গ্রীণ ডিজিবল ফাউন্ডেশন, নাট্যম সিলেট, গীতাঞ্জলী, নজরুল একাডেমী, নজরুল সঙ্গীত শিল্পী পরিষদ সিলেট বিভাগ, শতভিষা, উদীচী শিল্পী গোষ্ঠী, লিটল থিয়েটার, থিয়েটার সিলেট, দিগন্ত থিয়েটার, মৃত্তিকায় মহাকাল, কথাকলি সিলেট।

বিজয় দিবসের অনুষ্ঠানে সিলেটের বিভিন্ন শ্রেণি পেশার মানুষ সহ নাট্য ও সংস্কৃতি কর্মীরা উপস্থিত ছিলেন। আজ সোমবার সকাল ৯টা থেকে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে মুজিব জাহান রেডক্রিসেন্ট রক্ত কেন্দ্রের সহায়তায় ও নাট্য পরিষদের আয়োজনে রয়েছে রক্তদান কর্মসূচী। বিজ্ঞপ্তি