সরকার সকল প্রতিষ্ঠানের শিক্ষকদের জন্য সম্মান জনক অবস্থান সৃষ্টি করেছে: অধ্যাপক জাকির হোসেন

প্রকাশিত

প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে স্থানীয় পর্যায় সহ মতামত গ্রহণ ও উপদেষ্টা পরিষদ সদস্যদের সম্মাননা প্রদান অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। সিলেট নগরীর রায়নগর সোনারপাড়া এলাকায় বখতিয়ার বিবি সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে এই সম্মাননা প্রদান অনুষ্ঠিত হয়।

বখতিয়ার বিবি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জেসমিন সুলতানার সঞ্চালনায় সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন। প্রধান অতিথির বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু স্মৃতির কথা উল্লেখ করে তিনি জানান, বখতিয়ার বিবি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এসেছিলেন। তিনি বলেন, বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। এ সরকারের আমলে দেশের শিক্ষা ব্যবস্থায় ব্যাপক উন্নতি হয়েছে। অতীতের তুলনায় বর্তমানে সকল প্রতিষ্ঠানের শিক্ষকদের জন্য সম্মান জনক অবস্থান সৃষ্টি করেছে। তিনি বলেন, আমি এই বিদ্যালয়ে পড়াশোনা করেছিলাম। আমি জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এই স্কুলের উন্নয়নের ব্যাপারে আহ্বান জানাবো। আমি আশা করি জননেত্রী শেখ হাসিনা এই বিদ্যালয়ের উন্নয়নের ব্যাপারে সজাগ দৃষ্টি রাখবেন। পাশাপাশি স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গকে সাথেও নিয়েও বিদ্যালয়ের ব্যাপারে আলোচনা করবো।

প্রধান বক্তার বক্তব্য রাখেন, সিলেট জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. বায়োজিদ খান, বিশেষ অতিথির বক্তব্য রাখেন মো. আব্দুল মুন্তাকিম, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর এস. এম. শওকত আমিন তৌহিদ, স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি এম. আফতাব আহমদ, স্কুল ম্যানেজিং কমিটির সহ সভাপতি ও সিলেট রেড ক্রিসেন্ট সোসাইটির সাধারণ সম্পাদক আব্দুর রহমান জামিল।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, উপদেষ্টা পরিষদের নেতৃবৃন্দের মধ্যে এম. এম. হান্নান সেলিম, লোকমান হোসেন কিবরান, সাইদুর রহমান সাহেদ, কনক দে, আব্দুল মান্নান, হাবিবুর রহমান, আমিনুর রহমান রাহি, নুর ইবনে ইলিয়াছ, আবুল মকছিন নাছির, শামীমা সাজ্জাদ, আলহাজ্ব আতাউর রহমান, ছালেমা খাতুন, শমশের আহমদ জামিল, হোসেন আহমদ সিদ্দিকী প্রমুখ।

error0