সাংবাদিক খোন্দকার মোজাম্মেল হকের মৃত্যুতে বিএফইউজে ও ডিইউজের শোক

প্রকাশিত

এওয়ান নিউজ :মুক্তিযোদ্ধা ও আজকের সূর্যোদয়ের প্রধান সম্পাদক খোন্দকার মোজাম্মেল হক (গেদু চাচা) মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্নইলাহি রাজিউন)। আজ সোমবার বিকেল ৪টা নাগাদ ঢাকার একটি বেসরকারি হাসপাতালে তিনি মারা যান। খোন্দকার মোজাম্মেল হক মুক্তিযুদ্ধে সক্রিয় অংশ নেন।

তাঁর মৃত্যুতে বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজের নির্বাহী কমিটি শোকাহত।

বিএফইউজে সভাপতি মোল্লা জালাল ও মহাসচিব শাবান মাহমুদ এবং ডিইউজে সভাপতি কুদ্দুস আফ্রাদ, সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপুসহ কমিটির নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ এবং শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বলেন, দেশের সাংবাদিকতায় খোন্দকার মোজাম্মেল হকের অবদান অপরিসীম। সাংবাদিকতার পাশাপাশি তিনি সামাজিক কর্মকা-েও সক্রিয় ভূমিকা পালন করেছেন।

গত শনিবার রাতে বাসায় হঠাৎ অসুস্থ হয়ে পড়লে খোন্দকার মোজামেল হককে দ্রুত রাজধানীর বেসরকারি একটি হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। সাপ্তাহিক আজকের সূর্যোদয় ও সুগন্ধা’য় ‘গেদুচাচার খোলা চিঠি’ নামে কলাম লিখে তিনি সাধারণ মানুষের মাঝে ব্যাপক পরিচিত হয়ে ওঠেন। তার সম্পাদিত সাপ্তাহিক আজকের সূর্যোদয় ৩০ বছর ধরে প্রকাশিত হয়ে আসছে।

খোন্দকার মোজামেল হক পূর্ব পাকিস্তান ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সদস্য ছিলেন। এ ছাড়া তিনি চট্টগ্রাম বিভাগ সংবাদিক ফোরাম ঢাকার সভাপতি ও জাতীয় প্রেসক্লাবের স্থায়ী সদস্য ছিলেন।