বিভাগ - সারাদেশ

সাবেক সংসদ সদস্য কাজী সেকেন্দার আলী ডালিমের দাফন সম্পন্ন

প্রকাশিত

এওয়ান নিউজ: বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক সংসদ সদস্য কাজী সেকেন্দার আলী ডালিম ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লহি…রাজিউন)। মঙ্গলবার (১৪ জানুয়ারি) বেলা সাড়ে ৩টার দিকে রাজধানীর সিএমএইচ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মৃত্যুকালে স্ত্রী, তিন মেয়ে ও এক ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন তিনি। তার ছেলে কাজী রিয়াজ সুমন মৃত্যু বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, ঢাকায় প্রথম নামাযে জানাযার পর তার মরদেহ নিয়ে খুলনা নিয়ে যাওয়া হয়। বুধবার (১৫ জানুয়ারি) বাদ জোহর খুলনা হাদিস পার্কে ২য়, বাদ আছর খালিশপুর প্রভাতী স্কুল মাঠে ৩য় এবং নিজ পৈত্রিকবাড়ী বৈকালীতে৪র্থ জানাযা শেষে গোয়ালখালি কবরস্থানে দাফন করা হয়। জানায়াগুলোতে রাজনীতিবিদ, পেশাজীবীসহ নানা ধরনের হাজার হাজার মানুষ অংশগ্রহন করেন।

উল্লেখ্য, বর্ষিয়ান এই নেতা বিএনপির খুলনা মহানগর শাখার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, সপ্তম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি তাকে নমিনেশন না দেওয়ায় আওয়ামী লীগের নমিনেশনে তিনি খুলনা ৩ (খালিশপুর- দৌলতপুর) আসনে সংসদ সদস্য নির্বাচিত হন। পরে তিনি আবার বিএনপিতে ফিরে আসেন। মৃত্যুর আগে তিনি বিএনপির জাতীয় নির্বাহী কমিটির অন্যতম সদস্য ছিলেন। তিনি প্রভাতী স্কুলসহ খালিশপুর- দৌলতপুরে বহু স্কুল-কলেজ-মাদ্রাসা প্রতিষ্ঠা করেছেন।

সাবেক সংসদ সদস্য কাজী সেকেন্দার আলী ডালিমের মৃত্যুতে গভীর শোক, শোকাহত পরিবারের প্রতি সমবেদনা এবং মরহুমের রুহের মাগফিরাত কামনা করে বিবৃতি দিয়েছেন, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এমপি, মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক, খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাহ্ উদ্দিন জুয়েল, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রিয় কার্যনির্বাহী সংসদের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, খুলনা জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, খুলনা মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুজিত অধিকারীসহ আওয়ামী লীগের নেতারা।

এছাড়া খুলনা মহানগর বিএনপির নেতারাও এক বিবৃতিতে তার মৃত্যুতে গভীর শোক, তার আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন। বিবৃতি দাতারা হলেন বিএনপি চেয়ারপাসনের উপদেষ্টা এম নুরুল ইসলাম দাদু, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, সাহারুজ্জামান মোর্ত্তজা, সৈয়দা নার্গিস আলী, মীর কায়সেদ আলী, শেখ মোশারফ হোসেন, জাফরউল্লাহ খান সাচ্চু, খুলনা মহানগর মহিলা দলের সভাপতি সৈয়দা রেহানা ঈসা, বাংলাদেশ ন্যাপ মহানগর সভাপতি এম এ মুসা প্রমুখ।

এছাড়াও শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারও, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা ও মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।