বিভাগ - সারাদেশ

সিলেটের নবান্ন উৎসব শ্রী শ্রী হরিনাম ও লীলাকীর্তন সম্পন্ন

প্রকাশিত

শ্রীশ্রী হরি-গুরু চাঁদ মতুয়া মিশন সিলেটের উদ্যোগে নবান্ন উৎসব হরিনাম ও লীলাকীর্তন সম্পন্ন হয়েছে। ২দিন ব্যাপী এই অনুষ্ঠানের সমাপনী দিন ছিল ২২ নভেম্বর রাত ১০টায়।অনুষ্ঠানের সূচীর মধ্যে ছিল সকাল সাড়ে ৭টায় পূজা অর্চনা, ৯টায় শ্রী শ্রীহরি নাম সংকীর্ত্তন। সাড়ে ৯টা থেকে দুপুর ১২টায় নবান্ন প্রসাদ বিতরণ। সকাল সাড়ে ১০টায় শোভাযাত্রা শুভ উদ্বোধন করেন কেন্দ্রীয় মতুয়া মিশনের নির্বাহী সভাপতি মতুয়া মাতা শ্রীমতি সুবর্ণা ঠাকুর।

দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত শ্রী শ্রী হরিচাঁদ ঠাকুরের আবির্ভাব ও মতুয়া দর্শনের উপর আলোচনা অনুষ্ঠান, বিকেল আড়াইটায় মহাপ্রসাদ বিতরণ, সন্ধ্যা ৬টায় সন্ধ্যারতি ও শ্রী শ্রী হরিসঙ্গীত, শ্রী শ্রী হরি সম্প্রদায়ের শ্রীমতি শুক্লা রানী দাসের পরিচালনায় লীলা কীর্ত্তন, উক্ত মাঙ্গলিক অনুষ্ঠানের পৌরাহিত্য করেন শ্রীমৎ গোবিন্দ গোঁসাই।

শ্রী শ্রী হরি-গুরুচাঁদ মতুয়া মিশরের গোপালগঞ্জের সভাপতি প্রতিভু মহা-মতুয়াচার্য শ্রী পদ্মনাভ ঠাকুরের সভাপতিত্বে ও শ্রী মতিলাল হালদার ও শ্রী অসীম কুমার রায়ের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সিলেট মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহানগর আওয়ামীলীগের তথ্য ও গবেষণা সম্পাদক তপন মিত্র, সাবেক ছাত্রনেতা সজল কুমার চৌধুরী, সিওমেকের ডা. কল্লোল বিজয় কর।