বিভাগ - সারাদেশ

সিলেটে ১০ গ্রামবাসীর মানববন্ধন

প্রকাশিত

‘ব্রিজ নির্মাণ চাই-খনন কাজ বন্ধ চাই’ এই স্লোগানে সিলেটের সদর উপজেলার ৭ নং মোগলগাও ইউনিয়নের আউসা শেখেরগাও রাস্তা হইতে বিশ্বনাথ উপজেলার তিলকপুর-হাজারীগাও মাকুন্দা নদীর উপর ব্রীজ নির্মানের দাবী ও নদীর খনন কাজ বন্ধের দাবীতে এক বিশাল মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১০ টায় সদর উপজেলার আউসা শেখেরগাঁওয়ের পশ্চিমে নদীর পাড়ে সদর ও বিশ্বনাথ উপজেলার ১০টি গ্রামের সাধারণ জনগন এ মানববন্ধন কর্মসূচী পালন করেন।

সভায় বক্তারা বলেন, বর্তমান সরকার নদী বাঁচাতে, কৃষক বাঁচাতে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। মাকুন্দা নদীর ওপর দুই উপজেলার মানুষের নদী পারাপারের জন্য একটি ব্রিজ দীর্ঘদিন ধরে দাবি করে আসছে এলাকাবাসী। কিন্তু ব্রিজ নির্মান না করে অপরিকল্পিতভাবে নদী খননের কাজ চলছে। তারা খননের আগে ব্রিজ নির্মাণ চান। ব্রিজ নির্মানের আগে খনন কাজ বন্ধ রাখার দাবী জানান। না হলে আগামীতে কঠোর কর্মসূচীর ঘোষণা কার হবে বলেও হুশিয়ারি দেন তারা। বক্তারা আরও বলেন, সদর উপজেলার আউসা, শেখেরগাও, বাকলিয়া, মিরপুর, গবিন্দপুর, ধনপুর, বিশ্বনাথ উপজেলার তিলকপুর, হাজারীগাও, রসুলপুর, আকিলপুর এই ১০ গ্রামবাসী ও স্কুল, কলেজ, মাদ্রাসা ছাত্রছাত্রীদের জন্য একটি ব্রিজ জরুরী। একটি ব্রিজ দ্রুত নির্মানের জন্য তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বিনীত অনুরোধ জানান।

সদর উপজেলার মোগলগাও ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শাহ জামাল নুরুল হুদার সভাপতিত্বে ও সংগঠক মোস্তাক আহমদ এবং চুনু মিয়ার যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন, আউসা আলিম মাদ্রাসার প্রিন্সিপাল আলহাজ্ব মুফতি আজিজ আহমদ, এলাকার বিশিষ্ট মুরব্বী সিরাজুল ইসলাম সুরুজ, মাওলানা তৈয়বুর রহমান, লোকমান হুসাইন মাজীদ, আজমান আলী, রাজা মিয়া, মেম্বার তাজিজুল ইসলাম জয়নাল, সাবেক মেম্বার জমসেদ আলী, সাবেক মেম্বার খালেদ আহমদ, মুরব্বী রহমত আলী, মনাই মিয়া, আব্দুল হাকিম, মো. রুফ মিয়া, আব্দুল আজিজ, জবান আলী, আলতাব হোসেন, হুশিয়ার আলী, আসরাফ হোনে, আব্দুল মানিক, নুরুল ইসলাম প্রমূখ। এসময় মানববন্ধন কর্মসূচিতে দুই উপজেলার ১০টি গ্রামের স্থানীয় লোকজন, সুধিজন, শিক্ষক-শিক্ষার্থীসহ প্রায় কয়েক সহাস্রাধিক লোক অংশগ্রহণ করেন। বিজ্ঞপ্তি