বিভাগ - সারাদেশ

সিলেট মহানগর যুবদলের বিক্ষোভ মিছিল

প্রকাশিত

সিলেট প্রতিনিধি: পেঁয়াজসহ দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, দফায় দফায় গ্যাস ও বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রতিবাদে মঙ্গলবার সিলেট মহানগর যুবদলের উদ্যোগে এক বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল নগরীর গুরুত্বপূর্ণ এলাকা প্রদক্ষিণ করে সমাবেশ অনুষ্ঠিত হয়।

মিছিল পরবর্তী সমাবেশে মহানগর যুবদলের আহবায়ক নজীবুর রহমান নজীবের সভাপতিত্বে ও সদস্য সচিব শাহ নেওয়াজ বক্ত চৌধুরী তারেকের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি বলেন, দেশের মানুষ আজ শান্তিতে নেই। দ্রব্যমূল্যের উর্ধ্বগতি বিশেষ করে পেঁয়াজের রেকর্ড সৃষ্টিকারী সাম্প্রতিক মূল্য, দফায় দফায় গ্যাস ও বিদ্যুতের মূল্য বৃদ্ধিতে জনজীবনে নাভিশ্বাস উঠেছে।

নিয়মনীতির তোয়াক্কা না করে বেপরোয়া গতিতে বাসা ভাড়া, শিক্ষা ব্যয় ও চিকিৎসা ব্যয় বৃদ্ধিতে সাধারণ মানুষের ধৈর্যের বাঁধ ভেঙে গেছে। তিনি বলেন, অচিরেই জাতীয়তাবাদী যুবদল সিলেটে জাতীয়তাবাদী চেতনার শক্তিশালী ঘাটি হিসেবে বিবেচিত হবে। ফ্যাসিস্ট ও স্বৈরাচারী আওয়ামী সরকার শেয়ার বাজার ও ব্যাংকিং খাতে সীমাহীন দুর্নীতি করে দেশের অর্থনৈতিক মেরুদণ্ড ভেঙে দিয়েছে। সন্ত্রাস ও দুর্নীতিতে দেশের প্রতিটি সেক্টরে ত্রাসের রাজত্ব কায়েম করেছে।

মানুষের মৌলিক অধিকার, আইনের শাসন ও বাক -স্বাধীনতা কেড়ে নেওয়া হয়েছে। দেশমাতা বেগম খালেদা জিয়া রাজনৈতিক ষড়যন্ত্রের শিকার হয়ে প্রায় দুই বছর অন্ধকার প্রকোষ্ঠে বন্দী। সুষ্ঠু চিকিৎসার সুযোগ না দিয়ে তিলে তিলে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। তাই মানুষের গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে দিতে ঐক্যবদ্ধ আন্দোলনের কোনো বিকল্প নেই।

মিছিল ও সমাবেশে উপস্থিত ছিলেন, মহানগর যুবদল নেতা আনোয়ার হোসেন মানিক, তোফাজ্জল হোসেন বেলাল, সাহিবুর রহমান সুজান, রুহুল কুদ্দুছ চৌধুরী হামজা, লুতফুর রহমান, লোকমান আহমদ, সোহেল মাহমুদ , বেলায়েত হোসেন মোহন, নজরুল ইসলাম, আব্দুল্লাহ সাফি সাহেদ, উমেদুর রহমান উমেদ, এমদাদুল হক স্বপন, এম এ মতিন, কল্লোল জ্যোতি বিশ্বাস জয়, মোজাহিদুল ইসলাম জাহাঙ্গীর, জামিল আহমদ, মির্জা সম্রাট , রেজয়ান আহমদ, ওসমান গনি, জয়নুল ইসলাম, এহতেশামুল হক সবুজ ফাহাদ বক্স, নাসির উদ্দিন রহিম, এস এম পলাস ও ইসাক আহমদ। বিজ্ঞপ্তি