বিভাগ - সারাদেশ

সিলেট মহানগর শ্রমিক লীগের আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশিত

শহীদ বুদ্ধিজীবী ও মহান বিজয় দিবস উপলক্ষ্যে জাতীয় শ্রমিক লীগ সিলেট মহানগর শাখার একাংশের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার রাতে সড়ক ও জনপথ শ্রমিক লীগের কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়।

শ্রমিক নেতা আব্দুর রহমানের সভাপতিত্বে ও নুরুল আমিনের পরিচালনায় সভায় বক্তারা বলেন, সিলেট মহানগর শ্রমিক লীগের কমিটি অনুমোদন না নিয়ে মিথ্যাচার ও মনগড়াভাবে শ্রমিকলীগের পদ-পদবী ব্যবহার করে বিলবোর্ড, পোস্টার দেওয়া অপরাধ। ২০১৭ সালের ২২শে জুলাই শ্রমিকলীগের দ্বি-বার্ষিক সম্মেলনে শুধু সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষনা করা হয়। দীর্ঘ আড়াই বছর পেরিয়ে গেলেও এখন পর্যন্ত সিলেট মহানগর শ্রমিকলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন ও কেন্দ্রীয় অনুমোদন আনতে ব্যর্থ হয়েছে। গত ৫ ডিসেম্বর সিলেট জেলা ও মহানগর আওয়ামীলীগের সম্মেলনকে ঘিরে শ্রমিক ও শ্রমিক লীগ রাজনীতির সাথে জড়িত নহে, বিতর্কীত লোক শ্রমিকলীগের নাম, পদ-পদবী ব্যবহার করে বিলবোর্ড, পোষ্টার, ফেস্টুন ব্যবহার করে।

গত ১৬ সেপ্টেম্বর ঢাকায় কেন্দ্রীয় কমিটির সভায় সিদ্ধান্ত ও রেজুলেশন মোতাবেক উক্ত তারিখের পর সিলেট মহানগর সহ আরো ৩ জেলায় জেলা কমিটি না দেওয়ার সিদ্ধান্ত হয়। এমতাবস্থায় বক্তারা বিষয়টি জাতীয় শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটি ও অভিভাবক সংগঠন সিলেট জেলা ও মহানগর আওয়ামীলীগ নেতৃবৃন্দের নজরে আনার জন্য অনুরোধ জানান। পাশাপাশি সকল শাখার শ্রমিকলীগের ত্যাগী নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

আলোচনা সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, শ্রমিক নেতা মো. সমছু মিয়া, জাকারিয়া আহমদ টিপ, এজাজ আহমদ ভুইয়া, ফরহাদ আহমদ, সফিকুর রহমান, এবি এম বাচ্চু মিয়া, বুরহান উদ্দিন ভান্ডারী, ফরিদ আহমদ, শুকুর আহমদ, খায়রুল ইসলাম, মাসুদ করিম জুয়েল, শাহরিয়ার হোসেন, আলম মোল্লা, আব্দুল মান্নান, কুনু মিয়া, সোহেল আহমদ, আলমগীর হোসেন প্রমুখ।