সৃষ্টিকর্তা অবশ্যই এ অবস্থা থেকে মুক্তি দেবেন‍‍: মৌসুমী নাগ

প্রকাশিত

বিনোদন ডেস্ক: করোনাভাইরাসের বিপর্যয়ে মানুষকে সচেতন করতে কাজ করে যাচ্ছেন অভিনেত্রী মৌসুমী নাগ। বর্তমান পরিস্থিতি ও অন্যান্য প্রসঙ্গে কথা হয় তার সঙ্গে-

এখন বাসায় সময় কীভাবে কাটাচ্ছেন?
বাসায় আছি। পরিবারকে সময় দিচ্ছি। স্বামী-সন্তানের সঙ্গে সময়টা ভালোই কাটছে। কিন্তু দেশের সাধারণ মানুষের জন্য ভীষণ চিন্তা হচ্ছে। আসলে এমন পরিস্থিতির শেষ হবে কোথায়, তা সবারই অজানা। সৃষ্টিকর্তা এমন অবস্থা থেকে মুক্তি দেবেন, এটিই প্রত্যাশ্য।

ইদানীং টিভি নাটকের ব্যস্ততা কমিয়ে দিয়েছেন…
আমি স্বামী, সন্তান ও সংসারকে প্রাধান্য দিই। যদি ক্যারিয়ারের প্রথমদিকের মতো অভিনয়ে সময় দিই তাহলে আমার স্বামী ও সন্তান আমাকে মিস করবে। ওদের প্রতি যথাযথ দায়িত্ব পালন করা কঠিন হয়ে পড়বে। আমি সেটা পারব না। সংসার আমার কাছে অনেক ভালো লাগা ও ভালোবাসার জায়গা।

ক্যারিয়ারের মাঝে বিরতি নিয়েছিলেন। এখন অভিনয়ের ক্ষেত্রে কোন বিষয়গুলো প্রাধান্য দিচ্ছেন?
ক্যারিয়ারের শুরু থেকেই চেষ্টা করেছিলাম ভিন্ন চরিত্রে কাজ করতে। কিন্তু চাইলেই সবসময় ভিন্ন চরিত্রে কাজ করা যায় না। কারণ ভিন্ন কাজগুলো আমাদের অভিনয়শিল্পীদের সবার মধ্যেই ভাগ হয়ে যায়। তবে এই সময়ে এসে আগের মতো শুধু রোমান্টিক গল্পনির্ভর কাজ করতে চাই না। এখন ভিন্ন ভিন্ন চরিত্র বেছে নিচ্ছি, যেগুলোয় নতুন করে দর্শকরা আমাকে আবিস্কার করবেন। সত্যি বলতে কি, ক্যারিয়ারের এই সময়ে চাই না আমার অভিনীত চরিত্রগুলোর রিপিটেশন হোক। দর্শকরা আমার কাছ থেকে যেন নতুন কিছু পান, সেই চেষ্টাই করছি।

টিভির চেয়ে ইউটিউবে দর্শক নাটক বেশি দেখছেন। বিষয়টি কীভাবে দেখছেন?
বরাবরই আমি নতুনত্বের পক্ষে। সময়ের সঙ্গে তাল মিলিয়েই আমাদের চলতে হবে। আধুনিক যুগের সঙ্গে সংশ্নিষ্ট ইতিবাচক যেসব বিষয় রয়েছে, স্বাগত জানাই। ইউটিউবও একটা মাধ্যম। এখন তো এই মাধ্যমে প্রচার করার জন্যই নাটক, ওয়েব সিরিজ নির্মিত হচ্ছে। গানের ক্ষেত্রে অ্যালবাম তো এখন কেউ কিনছে না বা অ্যালবাম করাও হয় না। ইউটিউবেই এই সময়ে গান বা মিউজিক ভিডিও প্রকাশ করা হচ্ছে।