বিভাগ - সারাদেশ

সেই মুক্তিযোদ্ধার পুকুর দখলের অভিযোগে মা-মেয়ে, জামাই গ্রেফতার

প্রকাশিত

আজিজুল ইসলাম বারী, লালমনিরহাট প্রতিনিধিঃ লালমিনরহাটের হাতীবান্ধায় মুক্তিযোদ্ধার পুকুর দখলের চেষ্টার অভিযোগে মা-মেয়ে জামাইকে গ্রেফতার করেছে পুলিশ।শনিবার (১৪ ডিসেম্বর) রাতে উপজেলার দ:গড্ডিমারী গ্রামের নিজ বাড়ি থেকে তাদের আটক করা হয়। এ বিষয়ে রাত সাড়ে ১১ টার দিকে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক এই প্রতিবেদককে মোবাইল ফোনে আটকের সত্যতা নিশ্চিত করেন।

এর আগে শনিবার(১৪ ডিসেম্বর) দুপুরে উপজেলার দক্ষিণ গড্ডিমারী গ্রামের হাতীবান্ধা রেল ষ্টেশনের অদূরে পুকুরটি দখলের চেষ্টা করে এবং পুকুরটির চারপাশে থাকা টিনের বেড়া ভাংচুর ও মুক্তিযোদ্ধা পরিবারের উপর হামলা চালানো হয়েছে।

এদিকে, এর আগে গত শুক্রবার(১৩ ডিসেম্বর) বিকেলে পুকুরটির চারপাশে থাকা টিনের বেড়া ভাংচুর করে দখলের চেষ্টা করেন। ওই দিন ঘটনার পর পরেই আশরাফ-সাদিয়াসহ ৪ জনের নাম উল্লেখ করে হাতীবান্ধা থানায় অভিযোগ করেন মুক্তিযোদ্ধা মতিয়ার রহমান।

আটককৃতরা হলেন, উপজেলার ডাউয়াবাড়ী ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ও উত্তর বিছনদই এলাকার আব্দুস ছাত্তারের স্ত্রী আমেনা বেগম, তার মেয়ে সাদিয়া আফরিন ও মেয়ে জামাই আশরাফ আলী। ভুক্তভোগী মুক্তিযোদ্ধা দক্ষিণ গড্ডিমারী গ্রামের মৃত ভোলা পাইকারের পুত্র মতিয়ার রহমান।

এ বিষয়ে হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক জানান, মুক্তিযোদ্ধা মতিয়ার রহমানের পুকুর দখলের চেষ্টা, ভাংচুর ও হামলার ঘটনায় তিন জনকে আটক করা হয়েছে।

উল্লেখ্য, বীর মুক্তিযোদ্ধা মতিয়ার রহমান উপজেলার দক্ষিন গড্ডিমারী গ্রামের নিজ বাড়ির পাশে একটি পুকুর (জলাশয়) সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে লিজ নিয়ে মাছ চাষ করে আসছেন। ওই পুকুরের পাশেই বসবাস করছেন আ.লীগ সভানেত্রীর মেয়ে-জামাই আশরাফ ও সাদিয়া আফরিন। ফলে ওই দম্পতির চোখ পড়ে মুক্তিযোদ্ধার লিজ নেয়া সেই জলাশয়ে। এক পর্যায়ে তারা শুক্রবার বিকেলে পুকুরটির চারপাশে থাকা টিনের বেড়া ভাংচুর করে দখলের চেষ্টা করেন। এ ঘটনায় থানা অভিযোগ করেন ওই মুক্তিযোদ্ধা। এমন খবর পেয়ে আবারো শনিবার মহিলা আ,লীগের সভানেত্রী আমিনা বেগমের নেতৃত্বে দিনদুপুরে পুকুর দখলের চেষ্টাসহ দ্বিতীয় দফা টিনের বেড়া ভাংচুর চালানো হয়। এসময় মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা বাঁধা দিতে এলে তাদের উপর হামলা চালানো হয়। পরে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনের চেষ্টা করে।