সেপ্টেম্বরে মেসি-নেইমারদের বিশ্বকাপ বাছাই শুরু করতে চায় কনমেবল

প্রকাশিত

স্পোর্টস ডেস্ক: করোনাভাইরাসের কারণে সব ধরনের আন্তর্জাতিক ফুটবল এক বছরের জন্য বন্ধের কথা বলেছিল সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা। কিন্তু লাতিন আমেরিকা অঞ্চলের ফুটবল নিয়ন্ত্রক সংস্থা কনমেবল হাঁটতে চাইছে উল্টো পথে! সেপ্টেম্বরে মেসি-নেইমারদের কাতার বিশ্বকাপের বাছাই পর্ব শুরু করতে চায় কনমেবল।

শুক্রবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলোচনার এমন সিদ্ধান্ত নিয়েছে তারা। অবশ্য এই বাছাই শুরু হওয়ার কথা ছিল মার্চে। করোনাভাইরাসের কারণেই তা স্থগিত হয়ে গিয়েছিল।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে সব সদস্য, ফেডারেশন নেতাদের সঙ্গে আলোচনা শেষে কনমেবল জানিয়েছে, সেপ্টেম্বরের প্রথম সপ্তাহেই বাছাই পর্ব শুরু হবে। ফরম্যাটও একই থাকবে, খেলা হবে হোম ও অ্যাওয়ে ভিত্তিতে।

অবশ্য মহাদেশীয় ক্লাব টুর্নামেন্ট যেমন- কোপা লিবার্তাদোরেস ও কোপা সুদামেরিকানা কবে শুরু হবে। এ বিষয়ে কিছুই জানায়নি কনমেবল। তবে তারা বলেছে, স্বাস্থ্য পরিস্থিতি ভালো হলে খেলা শুরুর চিন্তা তাদের আছে।

এদিকে এই বছরেই হওয়ার কথা ছিল কোপা আমেরিকা। কমেবল জানিয়েছে, করোনা পরিস্থিতির কারণে এক বছর পিছিয়ে সেটি হবে আগামী বছরের জুন-জুলাইয়ে। প্রতিযোগিতাটি হবে আর্জেন্টিনা ও কলম্বিয়ায়। দক্ষিণ আমেরিকার দশটি দশসহ কাতার ও অস্ট্রেলিয়া অতিথি হিসেবে খেলবে এতে।