বিভাগ - সারাদেশ

হকারের মামলায় জামিন পেলেন দিনকাল’র পাভেল

প্রকাশিত

হকারের দায়ের করা চাঁদাবাজি মামলায় জামিন পেলেন ‘সিলেটের দিনকাল’র নির্বাহী সম্পাদক নাজমুল কবির পাভেল। বৃহস্পতিবার (২৮নভেম্বর) সিলেটের অতিরিক্ত চীফ মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট আদলতে আত্মসমর্পন করে জামিন প্রার্থনা করেন তিনি। শুনানী শেষে আদালত তার জামিন মঞ্জুর করেন। আসামী পাভেল’র পক্ষে জামিন শুনানী করেন সিলেট জেলাবারের সাবেক সভাপতি নিয়ির আইনজীবি সামিউল হক-সহ একডজন আইনজীবি।

এ বছরের ২৩ জুন সিলেট নগরীর ফুটপাতের চটপিটি ব্যবসায়ী হকার মো. ফারুক মিয়া বাদী হয়ে নাজমুল কবির পাভেলের বিরুদ্ধে এ মামলা (কোতয়ালি সিআর-১০৯৭/১৯) করেন। আদালতের আদেশে মামলাটি তদন্ত করে কোতোয়লি থানা পুলিশ। তদন্তে ঘটনার প্রাথমিক তথ্যের সত্যতা পায় পুলিশ। ফলে গত ২২ সেপ্টেম্বর আসামী নাজমুল কবির পাভেলের বিরুদ্ধে দন্ডবিধি ৩৮৫ ও ৫০১ ধারায় আদারতে প্রতিবেদন দাখিল করে পুলিশ। পরবর্তী ১৪ অক্টোবর মামলা আমলে নিয়ে আসামী নাজমুল কবির পাভেলের বিরুদ্ধে সমন ইস্যু করেন আদালত। বৃহস্পতিবার (২৮নভেম্বর) আদালতে আত্মসমর্পন করে পাভেল জামিন প্রার্থনা করলে আদালত তাকে জামিন প্রদান করেন।

উল্লেখ্য, নাজমুল কবির পাভেল এর আগে বাংলাদেশ প্রতিদিন সিলেট অফিসের ফটোসাংবাদিক পদে কর্মরত ছিলেন। হকার কর্তৃক তার বিরুদ্ধে চাঁদাবাজি মামলা দায়েরের খবরে তাকে বাংলাদেশ প্রতিদিন থেকে অব্যাহতি দেয়া হয়। পরে তিনি সিলেটের দিনকাল পত্রিকায় প্রথমে যুগ্মসম্পাদক এবং পরে নির্বাহী সম্পাদকের পদ গ্রহণ করেন। বর্তমানে তিনি সিলেটের দিনকাল পত্রিকায় নির্বাহী সম্পাদক পদের দায়িত্ব পালন করছেন। নাজমুল কবির পাভেলের বিরুদ্ধে চাঁদাবাজি, ডিজিটাল তথ্যসন্ত্রাস, সাংবাদিক অপহরণ, পুলিশ ও সিটি মেয়রের কাজে বাঁধা এবং হুমকি-ধমকির বিস্তর অভিযোগ রয়েছে। এসব অভিযোগে তার বিরুদ্ধে একাধিক (পিটিশন) মামলা ও জিডি তদন্তধীন আছে। এক-এগারো’র সময় এক মাছ বিক্রেতার চাঁদাবাজি মামলায় তিনি কিছুদিন জেলও খেটেছেন বলে সূত্রে প্রকাশ।