বিভাগ - অপরাধ

হঠাৎ পর পর দুটি বিস্ফোরণে কারওয়ান বাজার এলাকার রাস্তা কেঁপে ওঠে

প্রকাশিত

এওয়ান নিউজ: ‘হঠাৎ পর পর দুটি বিস্ফোরণে রাজধানীর কারওয়ান বাজার এলাকার রাস্তা কেঁপে ওঠে। ভয়ে আশপাশের লোকজন দৌড়ে নিরাপদে আশ্রয়ে যান। ’ বললেন সেখানে দাঁড়িয়ে থাকা পথচারী শাহীন আহমেদ। মঙ্গলবার রাত ৯টার দিকে রাজধানীর কারওয়ান বাজার এলাকায় রাস্তার পাশে ককটেল বিস্ফোরণের ঘটনার পর তিনি এ কথা বলেন।

জানা যায়, রাত ৯টার দিকে রাজধানীর কারওয়ান বাজার এলাকায় রাস্তার পাশে দুটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশের একটি দল ঘটনাস্থলে যায়। সেখান থেকে তারা কাপড়ের ব্যাগে রাখা আরও ছয়টি ককটেল উদ্ধার করে নিষ্ক্রিয় করেন। লা-ভিঞ্চি হোটেলের সামনের সড়কের পাশে ককটেলগুলো পাওয়া যায়। ঘটনাস্থলের পাশে মেট্রোরেলের কাজ চলছে।

সেখানে কর্মরত এক কর্মী জানান, ঘটনার পর তেজগাঁও থানা থেকে পুলিশ এসে যান চলাচল বন্ধ করে দেয়। এরপর আসে ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের একটি দল। তারা ফুটপাতে পড়ে থাকা একটি ব্যাগ থেকে ছয়টি ককটেল উদ্ধার করে তা নিষ্ক্রিয় করেন।

ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের বোমা ডিসপোজাল বিভাগের এডিসি রহমত উল্লাহ চৌধুরী জানান, ককটেলগুলো নিষ্ক্রিয় করা হয়েছে। পরীক্ষা-নিরীক্ষার জন্য ঘটনাস্থল থেকে কিছু আলামতও সংগ্রহ করা হয়েছে।

পুলিশের অপর এক কর্মকর্তা জানান, ককটেল ভর্তি ব্যাগটি কে বা কারা ফেলে গেছে সে অনুসন্ধান শুরু হয়েছে। এজন্য আশপাশের ভবনের সিসিটিভি ক্যামেরার ফুটেজও সংগ্রহ করা হবে। রাস্তায় বোমা ফেলে রাখার উদ্দেশ্য জানতেও তদন্ত শুরু হয়েছে।