বিভাগ - খেলাধুলা

১৩ বছর পর বার্সেলোনাকে হারাল ভ্যালেন্সিয়া

প্রকাশিত

ক্রীড়া ডেস্ক: আর্নেস্তো ভালভার্দে যুগের অবসানের পর বার্সেলোনায় শুরু হয়েছে সেতিয়েন যুগ। তার আমলে শুরুটা হয়েছিল বেশ ভালোই। লা লিগা ও কোপা দেল রে’তে জয় পেয়েছিল কাতালানরা। কিন্তু তারপরই ঘটল ছন্দপতন।

ভ্যালেন্সিয়ার ঘরের মাঠে বার্সা হেরে গেল ০-২ ব্যবধানে। এর আগে বার্সার বিপক্ষে ঘরের মাঠে ভ্যালেন্সিয়া জিতেছিল ১৩ বছর আগে ২০০৭-এর ফেব্রুয়ারিতে। একটি গোল করেছেন ম্যাক্সি গোমেজ। অন্যটি আত্মঘাতী।

শনিবার (২৫ জানুয়ারি) রাতে ম্যাচের শুরুতেই ভ্যালেন্সিয়াকে পেনাল্টি ‘উপহার’ দেন জেরার্ড পিকে। জোস গায়াকে ফাউল করায় পেনাল্টি পায় দলটি। কিন্তু ম্যাক্সি গোমেজের শট ঠেকিয়ে নায়ক বনে যান গোলকিপার টের স্টেগান। বিরতিতে যাওয়ার আগে আরো দুর্দান্ত একটি সেভ করেছেন তিনি। কিন্তু দ্বিতীয়ার্ধে বার্সাকে আর রক্ষা করতে পারেননি। অবশ্য আত্মঘাতী গোল হলে খুব বেশি কিছু করার থাকে না। গোমেজের নেয়া শট বার্সা ডিফেন্ডার আলবার গায়ে লেগে দিক পরিবর্তন করে জড়িয়ে যায় জালে। ৭৭ মিনিটে ২-০ করেন গোমেজই।

ভ্যালেন্সিয়ার কাছে হারের পরও শীর্ষেই রয়েছে বার্সেলোনা। তাদের অর্জন ২১ ম্যাচে ৪৩ পয়েন্ট। এক ম্যাচ কম খেলে ৪৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে রিয়াল মাদ্রিদ। আর ২১ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে উঠে এসেছে ভ্যালেন্সিয়া।