আমরা খবর পেয়েছি ১৭০টা ভোট কেন্দ্র দখলের ষড়যন্ত্র হচ্ছে: তাপস

প্রকাশিত

নিজস্ব প্রতিবেদক: দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ১৭০টা ভোট কেন্দ্র দখলের ষড়যন্ত্র হচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। তিনি বলেন, ‘আমরা খবর পেয়েছি ১৭০টা ভোট কেন্দ্র দখলে ষড়যন্ত্র ও পাঁয়তারা হচ্ছে। আমি এর তীব্র নিন্দা জানাই। এবং আইন প্রয়োগকারী সংস্থাসহ নির্বাচন কমিশনে অনুরোধ করবো, তারা যেনো আশু পদক্ষেপ নেয় যাতে করে সুষ্ঠু ভোটের পরিবেশ বজায় থাকে। আমি বিশ্বাস করি সুষ্ঠু পরিবেশ বজায় থাকলে নৌকার বিপুল ভোটে জয় হবে।’

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) রাজধানীর গোপীবাগের ব্রাদার্স ক্লাবের মাঠে নির্বাচনী প্রচারণার শেষ দিনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। তাপস বলেন, নির্বাচনের দিন সুষ্ঠু পরিবেশ বজায় থাকবে বলে আমরা আশাবাদী। সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে আইন প্রয়োগকারী সংস্থা এবং নির্বাচন কমিশনকে আমি অনুরোধ করবো, তারা যেন কঠোরভাবে আইনি ব্যবস্থা গ্রহণ করে। আমরা কিছুটা সঙ্কিত যদিও আমি আশা করবো সকল ভোটার ভোট কেন্দ্রে উপস্থিত হবেন। এবং তাদের ভোট প্রয়োগ করবেন।

সঙ্কিত হওয়ার কারণ জানিয়ে নৌকা সমর্থিত মেয়র প্রার্থী বলেন, আমরা কিছুটা সঙ্কিত কারণ কয়েকদিন পূর্বে আমরা দেখছি, এই এলাকায় আমাদের কাউন্সিল প্রার্থী রোকন উদ্দিনের ক্যাম্পে আমাদের নেতাকর্মীরা সুন্দরভাবে গণসংযোগের কর্যক্রম করছিলো সেখানে বিএনপির মেয়র প্রার্থী নিজে উপস্থিত হয়ে আক্রমণ করেছেন। আমরা গতকাল লক্ষ্য করেছি বিএনপির প্রার্থীর পিএস পরিচয়ে এক ব্যক্তিকে আটক করা হয়েছে। যিনি সেই দিন অবৈধ অস্ত্র দিয়ে গোলাগুলি করেছেন। এমনি যদি সন্ত্রাসী দিয়ে কোন ভোট কেন্দ্র দখল করার পাঁয়তারা করা হয়, তাহলে ভোটারাসহ ঢাকাবাসী সেটা প্রতিহত করবে। আমরা ভোটাদের সঙ্গে, ঢাকাবাসীর সঙ্গে থাকবো। সেটা প্রতিহত করবো। আমি আইন প্রয়োগকারী সংস্থার কাছে অনুরোধ করবো কঠোরভাবে যাতে আইন প্রয়োগ করে এই সমস্ত সন্ত্রাসীদের থেকে আমাদের ঢাকাবাসীকে পরিত্রাণ দেয়।

প্রচারণার শেষ দিন ঢাকাবাসীর কাছে আবেদন রেখে তাপস বলেন, ‘আমার প্রিয় ঢাকাবাসীর উদ্দেশ্য আবেদন করবো। আমাদের প্রাণের ঢাকা, যে ঢাকাকে আমরা সবাই ভালোবাসি। আমাদের প্রিয় ঢাকাকে উন্নত করার সুযোগ পহেলা ফেব্রুয়ারি। ঢাকা দক্ষিণ সিটি নির্বাচন, এটা একটি স্থানীয় সরকার নির্বাচন। তাই দলমত নির্বিশেষে আমি সকল ঢাকাবাসীর কাছে আবেদন করবো আপনার ভোট কেন্দ্রে উপস্থিত হবেন, আপনাদের ভোটারাধিকা প্রয়োগ করে একজন দক্ষ, একজন যোগ্য ব্যক্তিকে সেবক হিসেবে নির্বাচিত করে উন্নত ঢাকা গড়ার পক্ষে রায় দিবেন।’

তিনি বলেন, আপনাদের প্রত্যেকটি ভোট আমাকে, আমার কাউন্সিলদেরকে শক্তি সঞ্চয় করবে। সকল প্রতিকুলতা অতিক্রম করে আমরা উন্নত ঢাকা গড়ার লক্ষ্যে সততা নিষ্ঠা একাগ্রতায় নিবেদিত হয়ে কাজ করতে পারি, কাজ করবো ইনশাআল্লাহ। আজকে এই গণসংযোগের শেষ দিনে দলমত নির্বিশেষে নৌকা মার্কায় ভোট দিয়ে উন্নত ঢাকা গড়ার পক্ষে রায় দিবেন।

ঢাকাবাসী অধীর আগ্রহে আছে। আমরা উন্নত ঢাকা গড়ার আমরা যে নব সূচনা, নব যাত্রার প্রত্যয়ের কথা আমরা বলেছি সেই নব সূচনা শুরু করার সময় আগামী পহেলা ফেব্রুয়ারি। আমরা বিশ্বাস নৌকা মার্কা বিপুল ভোটে জয়ী হবো। আমাদের উন্নয়নের রূপরেখা ও নির্বাচনী ইশতেহার ঢাকাবাসী সাদরে গ্রহণ করেছে বলেও জানান ঢাকা-১০ আসনের সাবেক এমপি তাপস।