৮ শাতাধীক এ্যাথলেটিকসের ক্রীড়া নৈপুণ্যে মুখরিত কুমিল্লা

প্রকাশিত

সিরাজুল ইসলাম চৌধুরী নিজস্ব প্রতিবেদক কুমিল্লা : সারা বাংলাদেশের প্রায় আট কুাধীক ক্রীড়াবিদের উপস্থিতিতে মুখরিত কুমিল্লা। কুমিল্লায় ৪৯ তম শীতকালীন জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া প্রতিযোগিতার দ্বিতীয় দিনে সবকটি ডিসিপ্লিনে দ্বিতীয় দিনেও সমানভাবে পদক কেড়ে নিয়েছে চার অঞ্চলের খেলোযাড়াই। ৭টি ডিসিপ্লিনে দ্বিতীয় দিনেও অংশ নেয় দেড় কুাধিক খেলোয়াড়। ভলিবল, বাস্কেটবল, হকি, ব্যাডমিন্টন, ক্রিকেট, টেবিল টেনিস ও এ্যাথলেটিকস কুমিল্লা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামসহ ৫টি ভ্যানুতে অনুষ্ঠিত হয়েছে।

৪৯ তম শীতকালীন জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন ১৭ জানুয়ারি হলেও খেলা শুরু হয় ১৮ জানুয়ারি থেকে। ৬ দিন ব্যাপি এই প্রতিযোগিতা শেষ হবে ২২ জানুয়ারি। ৪৯ তম শীতকালীন জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া প্রাতিযোগিতায় ১১টি শিক্ষা বোর্ডের ৮০৮ জন ক্রীড়াবিদ ৭টি ডিসিপ্লিনে অংশ নিচ্ছে।

জাতয়ি এ প্রতিযোগিতার দ্বিতীয় দিনে নবাব ফয়জুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ে ছাত্রীদের ভলিবল অনুষ্ঠিত হয়, গোলাপ ও বকুল অঞ্চলের মধ্যে ভলিবল প্রতিযোগিতায় জয় পায় বকুল অঞ্চলের বান্দরবন জেলার কোয়ান্টাম কসমস স্কুল এন্ড কলেজ। ভলিবল ছাত্র গোলাপ বনাম পদ্ম অঞ্চলের খেলায় জয় পায় পদ্ম অঞ্চলের ময়মনসিংহ সদরের বেগুনবাড়ি উচ্চ বিদ্যালয় এবং একই ভ্যানুতে ভলিবল ছাত্রী পদ্ম বনাম চাঁপা অঞ্চলের খেলায় বিজয় লাভ করে চাঁপা অঞ্চল। কুমিল্লা জিলা স্কুলে ছাত্রদের বাস্কেটবল প্রতিযোগিতায় বকুল বনাম পদ্ম অঞ্চলের মধ্যে বিজয় লাভ করে বকুল অঞ্চলের সেন্টপ্লাস সিট স্কুল এন্ড কলেজ ১৫০/৭৮ সেটে। ছাত্রীদের বাস্কেটবলে বকুল বনাম পদ্ম অঞ্চলের মধ্যে বিজয় অর্জন করে পদ্ম অঞ্চলের কিশোরগঞ্জ জেলার আর্য্যত আতরজা উচ্চ বিদ্যালয় ৩১/১৬ সেটে জয়ী হয়। জিলা স্কুল ভ্যানুতে ছাত্রীদের ক্রীকেটে বকুল বনাম পদ্ম অঞ্চলের খেলায় ঢাকা জেলার গাজীরচর উচ্চ বিদ্যালয়ের সাথে বকুল অঞ্চলের কুমিল্লা জেলার সংরাইশ সালেহা বালিকা উচচ বিদ্যালয়কে ১০ উইকেটে পরাজিত করে।

ক্রিকেট বলকে কুমিল্লা স্টেডিয়াম ভ্যানুতে গোলাপ বনাম চাঁপা অঞ্চলের মধ্যে খেলায় গোলাপের সাথে চাঁপা অঞ্চলের রাজশাহী দূর্গাপুর পাইলট স্কুল ৫ উইকেটে জয় লাভ করে। এদিকে হকি অনুষ্ঠিত হয় হোচ্চামিয়া হাইস্কুলে, ফলাফলে ছাত্র হকি প্রতিযোগিতায় বকুল বনাম গোলাপ অঞ্চলের মধ্যে কক্সবাজার জেলার বাইতুলশ শরীফ জব্বারীয়া একাডেমি জয় পায়। অপর খেলায় একই ভ্যানুতে ছাত্রদের খেলায় পদ্ম বনাম চাঁপা অঞ্চলের মধ্যে ৩/৩ গোলে ড্্র হয়। জিমনেশিয়াম ভ্যানুতে টেবিল টেনিস ছাত্রী দৈত পদ্ম বনাম চাঁপা অঞ্চলের খেলায় চাঁপা অঞ্চল ৩/০ সেটে জয়ী হয় এবং ছাত্রী একক বকুল বনাম গোলাপ এর মধ্যে ৩/০ সেটে গোলাপ জয়ী হয়। একই ভ্যানুতে ছাত্র দৈত পদ্ম বনাম চাঁপা অঞ্চলের মধ্যে চাঁপা ৩/০ সেটে জয় লাভ করে এবং ছাত্র এককে বকুল বনাম গোলাপ অঞ্চলের মধ্যে খেলায় বকুল ৩/০ সেটে জয় হয়। ব্যাডমিন্টন একক ছাত্রী ১৪/২১ ও ৮/২১ পয়েন্টে পদ্ম অঞ্চলকে হারিয়ে জয়ী হয় চাঁপা অঞ্চল, ছাত্র দ্বৈত গোলাপ অঞ্চলের সাথে জয় পায় বকুল অঞ্চল, ছাত্রী দ্বৈত পদবম অঞ্চলের সাথে জয় পায় চাঁপা অঞ্চল, ছাত্র দ্বৈত প্রথম সেটে চাঁপা অঞ্চলের সাথে জয় পায় পদ্ম অঞ্চল।

দ্বিতীয় দিনের এ্যাথলেটিকসে গোলক নিক্ষেপ বালিকা বড় বিভাগ প্রথম হয় গোলাপ অঞ্চলের জুয়াইবিয়া ফেরদৌস, দ্বিতীয় চাঁপা অঞ্চলের মায়া আক্তর ও তৃতীয় পদ্ম অঞ্চলের মোসা. রিতা আক্তার। বর্শা নিক্ষেপ বালক বড় বিভাগ প্রথম পদ্ম অঞ্চলের মোঃ রিপন মিয়া, দ্বিতীয় গোলাপ অঞ্চলের শামিম মোল্লা ও তৃতীয় পদ্ম অঞ্চলের মোঃ মাহমুদুল হাসান তুষার। গোলক নিক্ষেপ বালক মধ্যম বিভাগ প্রথম গোলাপ অঞ্চলের মোঃ কালিম হোসেন, দ্বিতীয় চাঁপা অঞ্চলের সাব্বির হোসেন ও তৃতীয় পদ্ম অঞ্চলের ফরহাদ মিয়া। পোলভল্ট বালক বড় বিভাগ প্রথম হয়েছে চাঁপা অঞ্চলের মোঃ ইয়ানবী, দ্বিতীয় পদ্ম অঞ্চলের মোঃ হাসান ও তৃতীয় গোলপ অঞ্চলের খায়রুজ্জামান। দীর্ঘ লাফ বালিকা বড় বিভাগ প্রথম চাঁপা অঞ্চলের মোসা. সুমাইয়া আক্তার, দ্বিতীয় বকুল অঞ্চলের তামান্না আক্তার প্রীতি ও তৃতীয় হয়েছে গোলাপ অঞ্চলের সঞ্চিতা কর্মকার, বর্শা নিক্ষেপ বালিকা মধ্যম বিভাগ প্রথম গোলাপ অঞ্চলের রিতু আক্তার, দ্বিতীয় বকুল অঞ্চলের সুলতানা আক্তার ও তৃতীয় বকুল অঞ্চলের আয়েশা আক্তার। ১০০ মিঃ দৌড় বালক মধ্যম বিভাগ প্রথম হয় বকুল অঞ্চলের লিটন সাওতাল দ্বিতীয়, বকুল অঞ্চলের মোঃ জুবায়েদ আহাম্মেদ ও তৃতীয় পদ্ম অঞ্চলের ফরহাদ মিয়া। ২০০ মিঃ দৌড় বালিকা বড় বিভাগ প্রথম হয় গোলাপ অঞ্চলের মোসাঃ সুমাইয়া আক্তার, দ্বিতীয় গোলাপ অঞ্চলের সঞ্চিতা কর্মকার ও তৃতীয় পদ্ম অঞ্চলের শাহিদা। উচ্চ লাফ বালক বড় বিভাগ প্রথম হয় গোলাপ অঞ্চলের মোঃ মেহেদী হাসান, দ্বিতীয় চাঁপা অঞ্চলের মোঃ বুলবুল ইসলাম ও তৃতীয় পদ্ম অঞ্চলের রবিউল সানি। বর্শা নিক্ষেপ বালিকা বড় বিভাগ প্রথম গোলাপ অঞ্চলের জুয়াইরিয়া ফেরদৌস দ্বিতীয় বকুল অঞ্চলের নিলুফা আক্তর ও তৃতয়ি হয় পদ্ম অঞ্চলের মোসা. রিতা আক্তার।

error0