ফটো গ্যালারি

মিন্নির রিমান্ড বাতিল চেয়ে আবেদন, হস্তক্ষেপ করবেন না হাইকোর্ট

মিন্নির রিমান্ড বাতিল চেয়ে আবেদন, হস্তক্ষেপ করবেন না হাইকোর্ট \

এওয়ান নিউজ: বরগুনার রিফাত শরীফ হত্যা মামলায় তার স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নির রিমান্ড বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করছেন হাইকোর্টের একজন আইনজীবী। কিন্তু আদালত বলেছেন, মামলাটি তদন্ত পর্যায়ে থাকায় এ অবস্থায় আমরা হস্তক্ষেপ করব না। তবে আপনি চাইলে বিষয়টি অন্য ফোরামে তুলতে পারেন।

বৃহস্পতিবার (১৮ জুলাই) বিচারপতি এফআরএম নাজমুল আহাসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ এ কথা বলেন।মিন্নিকে রিমােন্ডে নেওয়ার প্রকাশিত প্রতিবেদন নিয়ে সকালে হাইকোর্টের আইনজীবী মো. ফারুক হোসেন বিষয়টি আদালতে উত্থাপন করেন।

পরে আইনজীবী ফারুক হোসেন বলেন, ‘আমরা বলতে চেয়েছিলাম মামলার বাদী তিনি তার সর্বোচ্চ আস্থাভাজন ব্যক্তিকে মামলার এক নম্বর সাক্ষী করেন। সেখানে এক নম্বর সাক্ষীকে গুলিয়ে পেঁচিয়ে তাকেই উল্টো এ মামলার আসামি বানানো হচ্ছে।

তিনি বলেন, আমরা আদালতের কাছে বলেছি, এ মামলার চার্জশিটভুক্ত পাচঁ আসামিকে এখনও গ্রেফতার করা হয়নি। সেখানে মামলার এক নম্বর সাক্ষীকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড চাওয়া হয়েছে।

তাকে রিমান্ডে নেওয়ার কারণে মামলাটি অন্যদিকে চলে যেতে পারে। এ কারণে আমি বিষয়টি এই কোর্টে এনেছিলাম। যেহেতু এই কোর্টে এ বিষয়ে একটি স্বপ্রণোদিত রুল আছে। আমি চেয়েছিলাম ওইটার মধ্যেই এ বিষয়টি যুক্ত করে আদেশ যাতে আদালত দেন।

গতকাল বরগুনা আদালতে মিন্নিকে হাজির করে মামলার তদন্ত কর্মকর্তা রিমান্ডের আবেদন করেন। এসময় তিনি মিন্নির সাত দিনের রিমান্ড চাইলে আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মন্তব্য করুন

আরো সংবাদ