ফটো গ্যালারি

ঢাকা-নোয়াখালী রুটে এক জোড়া নতুন ননস্টপ ট্রেন চালুর প্রতিশ্রুতি দিলেন রেলমন্ত্রী

ঢাকা-নোয়াখালী রুটে এক জোড়া নতুন ননস্টপ ট্রেন চালুর প্রতিশ্রুতি দিলেন রেলমন্ত্রী \

এওয়ান নিউজ: আগামী জুনের মধ্যে ঢাকা নোয়াখালী রুটে এক জোড়া বিরতিহীন ট্রেন চালু করার প্রতিশ্রুতি দিলেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। বৃহঃবার সকাল ১১ টায় রেলভবনে নোয়াখালী বিভাগ বাস্তবায়ন সমন্বয় কমিটির সভাপতি মো. রফিকুল আনোয়ারের নেতৃত্বে ঢাকা নোয়াখালী রুটে এক জোড়া নতুন বিরতিহীন ট্রেন চালু এবং উপকূল ট্রেনকে আধুনিকরনের দাবীতে নোয়াখালী বিভাগ বাস্তবায়ন সমন্বয় কমিটির একটি প্রতিনিধি দল স্মারকলিপ্রি প্রদান করতে গেলে রেলমন্ত্রী উল্লিখিত প্রতিশ্রুতি প্রদান করেন।

এসময় নোয়াখালী বিভাগ বাস্ববায়ন সমন্বয় কমিটির সাধারণ সম্পাদক এম এইচ রহমান ফুহাদ সহ নোয়াখালী বিভাগ বাস্তবায়ন সমন্বয় কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে সংগঠনের পক্ষ থেকে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজনকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

প্রতিনিধি দলের উদ্যেশ্যে রেলমন্ত্রী বলেন, সারা বাংলাদেশে রেল যোগাযোগ ব্যবস্থাকে উন্নতিকরণের লক্ষ্যে আমরা বেশ কিছু প্রকল্প হাতে নিয়েছি। বর্তমানে যেহেতু উপকূল এক্সপ্রেস ট্রেনটি ভৈরব,আখাউড়া, ব্রাক্ষ্মনবাড়ীয়া, কুমিল্লা , লাকসাম স্টেশনে স্টপিজ থাকায় ঐসব জেলার মানুষ গুলো সুবিধা পাচ্ছে। সেহেতু উপকূল এক্সপ্রেসকে শুধু আধুনীকরণ করা হবে। মন্ত্রী আশাবাদ ব্যক্ত করেন আগামী জুন মাসের বা তার আগেই ঢাকা নোয়াখালী রুটে এক জোড়া নতুন নন স্টপ ট্রেন চালু করা হবে।

বর্তমানে দেশের জনসংখ্যা বৃদ্ধির পরিপ্রেক্ষিতে সংগত কারণে নোয়াখালী – ঢাকা রুটে যাত্রীর সংখ্যা পূর্বের তুলনায় কয়েক গুন বৃদ্ধি পেয়েছে। কিন্তু বৃদ্ধি পায়নি ঢাকা – নোয়াখালী রুটে বিরতিহীন/ ননস্টপ আন্তঃনগর কোন ট্রেন। নোয়াখালীতে দীর্ঘ্যদিন ধরে উপকূল এক্সপ্রেস ট্রেন চালু থাকলেও তা কালের আবর্তে জনগনের উপকারের পরিবর্তে ভোগান্তির কারণ হয়ে দাড়িয়েছে। উপকূল এক্সপ্রেস ট্রেনটি চার ঘন্টা গন্তব্যে যাওয়ার কথা থাকলেও বিভিন্ন স্টেশনে বিরতির কারণে বাস্তবে সময় লাগে আট থেকে দশ ঘন্টা। ট্রেনের ভিতরে নেই কোন সুষ্ঠু পরিবেশ। সীট ক্যাপাসিটির বাহিরে অতিরিক্ত হারে যাত্রী বহন করায় ভোগান্তিতে পড়ে সাধারন মানুষ। দীর্ঘ্য কয়েক যুগ ধরে ট্রেন চলাচল ব্যবস্থায় নোয়াখালীবাসী আধুনিক সুযোগ সুবিধা থেকে বঞ্চিত। এমত অবস্থায় ঢাকা নোয়াখালী রুটে নতুন ট্রেন চালু করা অত্যন্ত জরুরী হয়ে পড়েছে।

এদিকে রেলমন্ত্রীর প্রতিশ্রুতিতে নোয়াখালী বিভাগ বাস্তবায়ন সমন্বয় কমিটির সভাপতি, দৈনিক নোয়াখালী প্রতিদিনের সম্পাদক ও বাংলাদেশ এডিটরস ফোরামের সাধারণ সম্পাদক মো. রফিকুল আনোয়ার বলেন, ট্রেন ব্যবস্থায় নোয়াখালী বরাবরের মতোই অবহেলিত। ঢাকা থেকে শুধু মাত্র ও একটি ট্রেন নোয়াখালী রুটে চলার কারণে এ অঞ্চলের মানুষ রেল সেবা থেকে বঞ্চিত হচ্ছে। আজকে আমাদের সাথে আলাপকালে মাননীয় মন্ত্রী একজোড়া নতুন ট্রেন চালুর যে প্রতিশ্রুতি দিলেন তাতে পুরো নোয়াখালী অঞ্চলের মানুষ সন্তুষ্ট। তিনি বলেন, আমি বিশ্বাস করি মাননীয় মন্ত্রীর প্রতিশ্রুতি প্রতিশ্রুতিতে সীমাবদ্ধ থাকবে না । দ্রুত বাস্তবায়ন হবে।

মন্তব্য করুন

আরো সংবাদ