ফটো গ্যালারি

যৌনতা নিয়ে লজ্জা পেতে চান না সোনাক্ষী!

যৌনতা নিয়ে লজ্জা পেতে চান না সোনাক্ষী! \

বিনোদন ডেস্ক: বলিউডের আবেদনময়ী নায়িকাদের একজন সোনাক্ষী সিনহা। সালমান খানের বিপরীতে দাবাং ছবিতে অভিনয় করে রাতারাতি খ্যাতির চূড়া স্পষ্ট করেছিলেন। এর পর আর পেছন ফিরতে য়নি। ক্যারিয়ারে রোমান্টিক ধাঁচের ছবি বেশি করলেও এবার নতুন এক চরিত্রে দেখা যাবে সোনাক্ষীকে।

‘খানদানি সাফাখানা’ শিরোনামের নতুন এ ছবিতে যৌনতা আর গুপ্তরোগের বিষয়গুলো তুলে ধরা হবে। এ নিয়ে সম্প্রতি ভারতীয় সংবাদমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে সোনাক্ষী বলেন, ‘আমাদের সমাজে যৌনতা ও যৌন রোগ নিয়ে সবাই রাখঢাক করি। কেউ কারও সঙ্গে কিছু শেয়ার করতে চাই না। অনেক অস্বস্তি আর লজ্জা বোধ করি সবাই। কিন্তু এই ছবিতে সেই বিষয়গুলো অর্থাৎ সমাজের এই অন্ধকার দিকটা দারুণভাবে সামনে আনা হয়েছে।’

নায়িকার ভাষ্য, ‘যৌনতা নিয়ে আমাদের মা-বাবারাও সন্তানদের সঙ্গে কথা বলতে লজ্জা পান। কিন্তু বুঝতে হবে যৌনতা আমাদের জীবনের একটা অংশ। এরপরও যে এ নিয়ে কেন এতো রাখঢাক, বুঝতে পারি না। আমাদের সামান্য একটু অসুখ হলে ডাক্তারের কাছে ছুটি। অথচ যৌনরোগ হলে ডাক্তারের কাছে যেতে লজ্জা পাই। লুকিয়ে রাখি।’ উপমহাদেশের শিক্ষা ব্যবস্থায় যৌনতা বিষয়টি পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত হওয়া দরকার বলে মনে করেন সোনাক্ষী।

সোনাক্ষী বলেন, ‘পাঠ্যপুস্ততে এ বিষয়ে শিক্ষা দেয়া হলে শিশুদের মধ্যেও এ ব্যাপারে সচেতনতা গড়ে উঠবে। আর তারা এ বিষয়ে সঠিক শিক্ষা পাবে, যা তাদের ভালো ও মন্দের মধ্যে পার্থক্য করতে শেখাবে আর নিজেদের নিরাপদে রাখতেও শেখাবে। তখন তাদের আর আমাদের মতো অনেক দেরিতে যৌনতা সম্পর্কে জানতে হবে না। তারা দ্রুতই সব জানতে পারবে।’ এ মুহূর্তে প্রভুদেবা পরিচালিত ‘দাবাং থ্রি’ সিনেমার শুটিং নিয়ে ব্যস্ত রয়েছেন সোনাক্ষী। বছরের শেষ দিকে ছবিটি মুক্তি পেতে পারে।

মন্তব্য করুন

আরো সংবাদ