ফটো গ্যালারি

রাষ্ট্রের ক্ষমতা মুষ্টিমেয় লোকের হাতে চলে গেছে : কামাল ভুইয়া

রাষ্ট্রের ক্ষমতা মুষ্টিমেয় লোকের হাতে চলে গেছে : কামাল ভুইয়া \

নিজস্ব প্রতিবেদক: আজকে রাষ্ট্রের ক্ষমতা মুষ্টিমেয় লোকের হাতে চলে গেছে মন্তব্য করে বাংলাদেশ ন্যাপ সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া বলেন, সেসব লোকদের কাছ থেকে জনগণের জন্য ক্ষমতা উদ্ধার করতে হবে। রাজনীতির ও রাষ্ট্রক্ষমতা আজ লুটপাটের হাতিয়ারে পরিণত হয়েছে। এই লুটেরাদের বিরুদ্ধে লড়াই করে মওলানা ভাসানী ও যাদু মিয়ার অনুসারীদের সাহস নিয়ে এগিয়ে চলতে হবে।

তিনি বলেন, জনগনের কল্যানের লক্ষে জনগনের সরকার প্রতিষ্ঠা করতে হবে। আর জনগনের সরকার প্রতিষ্ঠার জন্য মজলুম জননেতা মওলানা ভাসানীর প্রদর্শিত পথে ন্যাপকে শক্তিশালী করতে হবে। আগামী দিনে মেধাবী ও দেশপ্রেমিক নেতৃত্ব জননেতা জেবেল রহমান গানি ও গোলাম মোস্তফা ভুইয়া নেতৃত্বে নতুন প্রগতিশীল-গণতান্ত্রিক -দেশপ্রেমিক ও জাতীয়তাবাদী শক্তির মোর্চা গঠন করতে আমাদের কাজ করে যেতে হবে।

শুক্রবার বদ্দারহাটস্থ দলীয় কার্যালয়ে ন্যাপ’র ৬২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চট্টগ্রাম মহানগর আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, রান্নার গ্যাসের দাম বৃদ্ধি করায় জীবনযাত্রার ব্যয় বাড়বে। সিএনজির দাম বৃদ্ধি করায় পরিবহন ব্যয় বাড়বে। শিল্প কারখানায় ব্যবহৃত গ্যাসের দাম বৃদ্ধি করায় শিল্প পণ্যের দাম বৃদ্ধি পাবে। বিদ্যুৎ কেন্দ্রে সরবরাহকৃত গ্যাসের দাম বৃদ্ধি করায় বিদ্যুতের দাম বৃদ্ধি পাবে। বিদ্যুতের দাম বৃদ্ধি পেলে শিল্প পণ্যসহ, কৃষি সেচে ব্যয় বৃদ্ধি পাবে। এইভাবে ব্যয় বৃদ্ধির ফাঁদে জনগণ নিপতিত হবে। জনগণের জীবন নির্বাহের ব্যয় বাড়বে। তাদের পকেট থেকে হাজার হাজার কোটি টাকা হাতিয়ে নেয়া হবে।

তিনি আরো বলেন, আন্তর্জাতিক বাজারে এলএনজির দাম কমায় ভারতে সিলিন্ডার গ্যাসের দাম হ্রাস করা হয়েছে। অন্যদিকে বাংলাদেশ সরকার এলএনজি, এলপিজি গ্যাস ব্যবসায়ীদের পকেট ভারী করার জন্য সিলিন্ডার গ্যাসের দাম কৃত্রিমভাবে বাড়িয়ে রেখেছে। তিনি অবিলম্বে সিলিন্ডার গ্যাসের দাম বর্তমান বাজার দামের অর্ধেকে কমিয়ে আনার দাবি জানান।

ন্যাপ চট্টগ্রাম মহানগর সভাপতি মো. ওসমান গনি শিকদারের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন জাপার নগর সভাপ্রতি ফিরোজ কবির লিটন, ন্যাপ চট্টগ্রাম মহানগর সাধারণ সম্পাদক ডা. আবদুস শুক্কুর, সহ-সভাপতি মোজাফ্ফর আহমেদ, সাংগঠনিক সম্পাদক বিজয় বরুয়া, নগর নেতা আব্দুল মালেক ফারুকী, আলমগীর চৌধুরী, নাছির উদ্দিন তালুকদার, ছাত্রনেতা আব্দুল মাজেদ প্রমুখ।

সভাপতির বক্তব্যে মো. ওসমান গনি শিকদার বলেন, সরকারের দুর্নীতি ও ভুল নীতির দায় জনগণ নিবে না, নিতে পারে না। সরকারের উচিত অবিলম্বে গ্যাসের বর্ধিত মূল্য প্রত্যাহার করা। আমাদের জনগনের কল্যাণে কাজ করতে হবে। জেবেল রহমান গানি ও গোলাম মোস্তফা ভুইয়ার নেতৃত্বে নতুন শক্তির উম্মেষ ঘটাতে হবে।

মন্তব্য করুন

আরো সংবাদ