ফটো গ্যালারি

বানভাসি মানুষদের পর্যাপ্ত ত্রাণ নিশ্চিত করুন : বাংলাদেশ ন্যাপ

বানভাসি মানুষদের পর্যাপ্ত ত্রাণ নিশ্চিত করুন : বাংলাদেশ ন্যাপ \

নিজস্ব প্রতিবেদক: চলমান বন্যা পরিস্থিতিতে দুর্গত মানুষদের পর্যাপ্ত ত্রাণ নিশ্চিত করার দাবি জানিয়ে বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, বাংলাদেশ ও বাংলাদেশের উজানে ভারতীয় অঞ্চলে অতি বর্ষণের ফলে সৃষ্টি বন্যায় দেশের ১৬টি জেলায় বন্যা পরিস্থিতি সৃষ্টি হয়েছে। বন্যাদুর্গত মানুষরা চরম সংকটে নিপাতিত হয়েছে। নেতৃবৃন্দ অতি দ্রুত আশ্রয়কেন্দ্র খুলে বন্যাদুর্গতদের পর্যাপ্ত ত্রাণের ব্যবস্থা করার জন্য সরকারের প্রতি আহবান জানান। বন্যাদুর্গতদের জন্য বরাদ্দকৃত ত্রাণ সামগ্রী যাতে লুটপাট না হয়ে যায় সে বিষয়ে নেতৃবৃন্দ সরকারকে সর্তক করেন।

শুক্রবার সকালে দলীয় কার্যালয়ে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ’র কেন্দ্রীয় কমিটির জরুরী সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভায় বক্তব্য রাখেন ন্যাপ ভাইস চেয়ারম্যান কাজী ফারুক হোসেন, স্বপন কুমার সাহা, যুগ্ম মহাসচিব মো. নুরুল আমান চৌধুরী, মো. আতিকুর রহমান, সম্পাদকমন্ডলীর সদস্য আহসান হাবিব খাজা, মো. কামাল ভুইয়া, মো. শহদিুননবী ডাবলু, অধ্যক্ষ নজরুল ইসলাম, নির্বাহী সদস্য বাহাদুর শামিম আহমেদ পিন্টু, সাদিয়া ইসলাম ঈমন, আবদুল্লাহ আল কাউছারী প্রমুখ।

তিনি বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষদের অতি দ্রুত ত্রাণ ও মানবিক সাহায্য পৌঁছে দেয়া এবং জরুরি ভিত্তিতে উদ্ধার অভিযান, আশ্রয় কেন্দ্র স্থাপনের জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানান। একই সাথে বন্যাদুর্গতদের পাশে দাঁড়ানোর জন্য দেশবাসী ও দলের কর্মী-সমর্থক-শুভানুধ্যায়ীদের তাদের সামর্থ্যানুযায়ী বন্যাদুর্গতদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

সভায় ২৬ জুলাই দলের ৬২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ২ দিনের কর্মসূচী গ্রহন করা হয়েছে। কর্মসুচীগুলো হলো : ২৬ জুলাই নয়াপল্টনের যাদু মিয়া মিলনায়তনে দলের প্রতিষ্ঠাতা মওলানা ভাসানীর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন, কেক কাটা ও ২৭ জুলাই গোল টেবিল আলোচনা।

মন্তব্য করুন

আরো সংবাদ