ফটো গ্যালারি

খাদ্যে ভেজাল পারমানবিক বোমার চাইতে ভয়ংকর: মানববন্ধনে নেতৃবৃন্দ

খাদ্যে ভেজাল পারমানবিক বোমার চাইতে ভয়ংকর: মানববন্ধনে নেতৃবৃন্দ \

নিজস্ব প্রতিবেদক: উৎপাদনের জায়গা থেকে শুরু করে খাবার টেবিল পর্যন্ত খাদ্য নিরাপদভাবে সরবরাহ করতে হবে বলে দাবী করে নিরাপদ খাদ্য চাই নামক সংগঠনের নেতৃবৃন্দ বলেন, খাদ্যে ভেজাল পারমানবিক বোমার চাইতে ভয়ংকর। পৃথিবীর সব দেশে ভেজাল মুক্ত খাদ্য পাওয়া গেলেও, একমাত্র বাংলাদেশে ভেজাল খাদ্য ও ভেজাল পণ্যের মহাউৎসব চলছে।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে নিরাপদ খাদ্য চাই সংগঠনের মানববন্ধন কর্মসূচীতে এই দাবী জানানো হয়। তারা বলেন, নিরাপদ খাদ্য নিশ্চিত করতে গড়ে তুলতে হবে সামাজিক আন্দোলন। দেশের মানুষের সাংবিধানিক অধিকার নিশ্চিত করতেই নিরাপদ খাদ্য আইন, ২০১৩ প্রণয়ন করা হয়েছে। উন্নত বিশ্বের আদলে এই আইনের আওতায় সারা দেশে ১৮টি মন্ত্রণালয় একযোগে কাজ করছে। ভেজালকারীদের বিরুদ্ধে প্রাথমিকভাবে সচেতনতা তৈরি করে পরবর্তী সময়ে আইন প্রয়োগ করা হবে।

সংগঠনের সভাপতি ডা. এম. এ জাহেরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবদুর রহিম বাচ্চুর সঞ্চালনায় সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মো. মঞ্জুর হোসেন ঈসা, প্রফেসর মজিবুর রহমান, প্রফেসর আলী আব্বাস খোরশেদ, ইঞ্জিনিয়ার আনোয়ার হোসেন, ইঞ্জিনিয়ার আলাউদ্দিন আজাদ, মো. ইসমাইল ভুইয়া প্রমুখ। এসময় শিশুরা বিভিন্ন প্লেকার্ড নিয়ে মানববন্ধন কর্মসূচীতে অংশগ্রহন করে।

মন্তব্য করুন

আরো সংবাদ