ফটো গ্যালারি

শিশু ধর্ষকদের কোন ক্ষমা নাই : মানববন্ধনে নেতৃবৃন্দ

শিশু ধর্ষকদের কোন ক্ষমা নাই : মানববন্ধনে নেতৃবৃন্দ \

এওয়ান নিউজ: আসুন রুখে দেই, কালো হাত। ধর্ষক যে ই হউক তার কোন ক্ষমা নাই বলে দাবী করেছেন নিহত শিশু সায়মার পিতা, এলাকাবাসী সহ নাগরিক সমাজের নেতৃবৃন্দ। শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে সারা দেশে ধর্ষন বন্ধ ও নিহত শিশু সায়মার ধর্ষক ও হত্যাকারী নরপশু হারুনের ফাসীর দাবীতে আয়োজিত মানববন্ধন কর্মসূচীতে এই দাবী জানানো হয়।

এসময় মানবন্ধন কর্মসূচী থেকে ৪ দফা দাবী তুলে ধরা হয়। দাবীগুলো হলো :
(১) নারী ও শিশু নির্যাতন দমন আইনকে দ্রুত সংশোধন করে ধর্ষনের জন্য দৃষ্টান্তমূলক সর্বোচ্চ শাস্তি ফাসীর বিধান করা, (২) বিশেষ ট্রাইবু্যনালের মাধ্যমে ৩০ দিনের মধ্যে বিচার করে ধর্ষককে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা, (৩) সমাজে প্রতিটি ক্ষেত্রে নারীদের নিরপত্তা নিশ্চিত করা এবং (৪) স্কুল ও কলেজগুলোতে শিক্ষার্থীদের ধর্ষণ প্রতিরোধ ও প্রতিকারের জন্য করণীয় শীর্ষক শিক্ষা প্রদানের ব্যবস্থা করা।

এসময় শিশু সামিয়ার পিতা আব্দুস সালাম, বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মো. মঞ্জুর হোসেন ঈসা, মো. মিজানুর রহমান, আশিকুর রহমান আশিক, আবু বক্কর চৌধুরী, আরমানুল হক রনি, হাসিব রবি-সহ এলকার বিভিন্ন তরুন প্রজন্ম।

মো. মঞ্জুর হোসেন ঈসা বলেন, চারদিকে উন্নয়নের জোয়ারে ভেসে গেলেও মানুষ হিসাবে আমরা আমাদের চরিত্রকে পষুত্বে পরিনত করছি। যে সমাজে বাবা তার কণ্যাকে ধর্ষন করে, শিক্ষক ছাত্রীকে ধর্ষন করে, প্রতিবেশীর কাছে নিরাপদ থাকে না শিশুকণ্যা সে সমাজে উন্নয়ন কোন কাজে লাগবে না।

তিনি শুধু উন্নয়ন নয়, সমাজে ন্যায় বিচার প্রতিষ্ঠা, আইণের শাসন প্রতিষ্ঠা এবং মানুষের মানবিক মূল্যবোধ প্রতিষ্ঠায় ধর্ম শিক্ষাবে বাধ্যতামূলক করার জন্য সামাজিক ও রাষ্ট্রীয় আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

মন্তব্য করুন

আরো সংবাদ