ফটো গ্যালারি

‘মানবতার দেয়াল’ স্থাপন

‘মানবতার দেয়াল’ স্থাপন \

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার বড়খাতা বাজারের মহিলা মার্কেটে পাশে ‘মানবতার দেয়াল’ স্থাপন করা হয়েছে। এই দেয়ালে টাঙানো হ্যাঙ্গারে যে কেউ তার অপ্রয়োজনীয় কাপড় রেখে যেতে পারবেন, আবার গরিব অসহায়রা যে কেউ বিনা মূল্যে নিজের প্রয়োজনে এখান থেকে কাপড় সংগ্রহ করতে পারবেন। শুক্রবার বিকেলে উপজেলার বড়খাতা বাজারে ফেসবুক সংগঠন আমাদের ইচ্ছে ঘুড়ি উদ্দ্যোগে বিভিন্ন পোশাক দিয়ে উদ্বোধন করা হয়।

আমাদের ইচ্ছে ঘুড়ির উদ্যোক্তারা জানান ‘মানবতার দেয়াল’ এর স্লোগান হল ‘আপনার প্রয়োজনীয় জিনিস নিয়ে যান, আপনার অপ্রয়োজনীয় জিনিস রেখে যান।’ এর মাধ্যমে গরিব অসহায় মানুষ মানবতার দেয়াল থেকে পোশাক নিতে পারবেন। আর সচ্ছল মানুষ এখানে নিজেদের পুরাতন বা নতুন কাপড় দিয়ে যেতে পারবেন। এলাকা থেকে কাপড় না পেলে আমারা বিভিন্ন এলাকা থেকে কাপড় সংগ্রহ করে এই ‘মানবতার দেয়ালটি পরিচালনা করব।শুক্রবার বিকেলে উদ্বোধনের সাথে সাথেই প্রায় শতাধিক পোশাক এখান থেকে নিয়ে গেছেন গরিব নারী, পুরুষ। এর মধ্যে শিশুদেও পোশাক ছিল।

‘মানবতার দেয়ালে আপনার অপ্রয়োজনীয় বস্ত্র রেখে যান, প্রয়োজনীয় বস্ত্র এখান থেকে নিয়ে যান’ এমন লেখাযুক্ত দেয়ালে হ্যাঙ্গারে ঝুলানো রয়েছে প্যান্ট, শার্ট, গেঞ্জি, পাঞ্জাবী, গামছা, জুতা,ছেলোয়ার,কামিজ, ওরনা, শিশুদের কাপড়,শীতের কাপড়।

কাপড় নিতে আসার উপজেলার সানিয়াজানের আরাজী শেখ সুন্দর গ্রামের ওসমান গণি মানবতার দেয়াল থেকে একটি পাঞ্জাবী সংগ্রহ করে বলেন, আমার একটি পাঞ্জাবী খুব দরকার ছিল তাই এই পাঞ্জাবী নিলাম এখন নামাজ পড়তে পারব।

বড়খাতা উচ্চ বিদ্যালয়েরর ৬ষ্ঠ শ্রেণির ছাত্র সায়েম বাবু নতুন জুতো পেয়ে অনেক খুশি জুতা পড়ে স্কুলে যেতে পারব। বড়খাতা বাজারের সমাজ সেবক মোঃ আকতার হোসেন বলেন অসহায় মানুষদের ভরসার ঠিকানা হবে এই মানবতার দেয়াল। অনেকে লজ্জাতে বলতে পারে না তাই তারা এখন থেকে কাপড় নিতে পারবেন এটা অনেক ভাল উদ্দ্যোগ।

বড়খাতা বাজারের ব্যবসায়ী মোঃ ইয়াছিন আলী বলেন অব্যবহৃত পোশাক এখানে রাখলে গরীব মানুষ নিয়ে যেতে পারবে, এটি নিঃসন্দেহে ভালো কাজ।

মন্তব্য করুন

আরো সংবাদ