ফটো গ্যালারি

অবসরটা আপনাদের কাছে কেবল একটা খবর: মাশরাফি

অবসরটা আপনাদের কাছে কেবল একটা খবর: মাশরাফি \

স্পোর্টস ডেস্ক: শ্রীলঙ্কায় ক্রিকেটার হিসেবে এটাই মাশরাফির শেষ সফর। এমনটাই সংবাদ সম্মেলনে বলেছেন জাতীয় দলের ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজা। তবে ইনজুরিতে পড়ে ছিটকে গেলেন লঙ্কা সফর থেকে। জাতীয় দল শনিবার (২০ জুলাই) দেশ ছাড়বেন শ্রীলঙ্কার উদ্দেশে। আর দলের সাথেই যাওয়ার কথা ছিল অধিনায়কের, তবে শেষ পর্যন্ত আর যাওয়া হচ্ছে না ইনজুরিতে পড়ে।

বিশ্বকাপের আগে থেকেই উঠে এসেছে একটি প্রশ্ন! কবে অবসরে যাবেন মাশরাফি বিন মোর্ত্তজা? বিশ্বকাপে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি অধিনায়ক। তাই তো প্রশ্নটি উঠেছে আরও জোরালো ভাবেই। তাই তো লঙ্কা সফরের আগে দেশে শেষ সংবাদ সম্মেলনে এসেও এই প্রশ্নের মুখে ম্যাশ। উত্তরে জানালেন, ‘আমার অবসরটা সংবাদমাধ্যমের কাছে কেবল একটা খবর মাত্র। তবে আমার কাছে হয়তো সেটা নয়। আমার কাছে খেলাটা ছাড়া অনেক বড় একটা ব্যাপার। আমি একটু সময় নিয়ে চিন্তা করতে পারি।’

এছাড়াও ম্যাশের কাছে সাংবাদিকদের প্রশ্ন ছিল এটিই তার শেষ বিদেশ সফর কি না? তবে এটিও সঠিকভাবে বলতে না পারলেও বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক জানিয়েছেন, ক্রিকেটার হিসেবে তিনি শেষবারের মতো শ্রীলঙ্কায় যাচ্ছেন। ম্যাশ আরও বলেছেন, ‘শ্রীলঙ্কায় ক্রিকেটার হিসেবে এটিই আমার শেষ সফর, এটা বলতে পারি। যেহেতু অনেক দিন খেলা (ওয়ানডে) নেই। শ্রীলঙ্কায় শেষবারের মতো যাচ্ছি, বিশ্বকাপের আগে যেভাবে বলেছিলাম, সেভাবেই বলছি। আসার পর হয়তো সময় পাব। আপনাদের কাছে একটু লেখালেখি করলেই শেষ! আমার কাছে সেটা না। দেখা যাক।’

তবে শেষবারের মতো লঙ্কা সফরে আর যাওয়া হচ্ছে না ম্যাশের। সংবাদ সম্মেলন শেষ করে অনুশীলন করার সময় হ্যামিস্ট্রিংয়ে ব্যথা অনুভব করেন মাশরাফি। আর তখনই মাঠ ছেড়ে বের হয়ে যান মলিন মুখে। হয়তো বুঝতে পেরেছিলেন আর যাওয়া হচ্ছে না লঙ্কা সফরে। শেষ পর্যন্ত জানা গেল তিন সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে ইনজুরির কারণে। দলে তার বদলি হিসেবে ডাক পেয়েছেন পেসার তাসকিন আহমেদ।

তাসকিন বিসিবি একাদশের হয়ে ভারতে ড: থিয়াম্মাপা টুর্নামেন্ট খেলছেন। দারুণ পারফরম্যান্স করছেন তাসকিন। শেষ ম্যাচেও নিয়েছেন ৮ উইকেট এবং এক ইনিংসে পাঁচটি উইকেটও নিয়েছেন তিনি। ২৬ জুলাই শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের প্রথম ওডিআই। সিরিজের সব ক’টি ম্যাচ গাজী টেলিভিশন এবং র‍্যাবিটহোলের ওয়েবসাইট সরাসরি সম্প্রচার করবে।

মন্তব্য করুন

আরো সংবাদ