ফটো গ্যালারি

বাংলাদেশ ‘এ’ দল ১০ উইকেটে হেরেছে আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে

বাংলাদেশ ‘এ’ দল ১০ উইকেটে হেরেছে আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে \

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপের মতো আরেকবার ব্যর্থ হলো মোহাম্মদ মিঠুন এবং সাব্বির রহমানের ব্যাট। শ্রীলঙ্কা সফরের আগে নিজেদের শেষবারের মতো ঝালাই করে নেওয়ার সুযোগ পেয়েছিলেন তারা। কিন্তু তাদের রান খরায় বাংলাদেশ ‘এ’ দল ১০ উইকেটে হেরেছে আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২০২ রানের লক্ষ্য দেয় বাংলাদেশ ‘এ’ দল। মামুলি সেই লক্ষ্য ৩৭ বল বাকি থাকতে পেরিয়ে যায় আফগানরা।

ইমরুল কায়েস এবং এনামুল হক বিজয়ের ব্যাটে অবশ্য ভাল শুরু করেছিল বাংলাদেশ। ওপেনিং জুটিতে ৫২ রান করে ব্যক্তিগত ২৮ রানের মাথায় সাজঘরে ফিরেন ইমরুল। এর পরপরই করিম জানাতের বলে বোল্ড হোন মিঠুন (৩) ও বিজয় (১৯)। ধাক্কাটা সামাল দেওয়ার আগে ১৫ রানে বিদায় নেন সাব্বির।

বাংলাদেশ ‘এ’ দল শেষ পযর্ন্ত ২০১ রান সংগ্রহ করতে পেরেছে আফিফ হোসেন এবং ফরহাদ রেজার কল্যাণে। ১০৬ রানে ৬ উইকেট হারানো স্বাগতিকদের দুইশ পেরোনো স্কোর এনে দেন এ দু’জন। ৭১ বল ৫৯ রান করেছেন আফিফ। তার ইনিংসটি সাজানো ছিল ৪ চারে। অলরাউন্ডার রেজার ৩০ রান এসেছে ২ ছক্কায়। শেষদিকে নাজমুল (১৩) ও রুবেল হোসেন (২) অপরাজিত ছিলেন।

লক্ষ্য তাড়া করতে নেমে জয় পেতে বেগ পেতে হয়নি আফগানিস্তানকে। ওপেনিং জুটিতেই ৪৭.৫ ওভারে ম্যাচ শেষ করে দেয় তারা। ৮ বোলার বল করেও সফরকারীদের ওপেনিং জুটি ভাঙতে ব্যর্থ হয়েছে বাংলাদেশ। ১৩৮ বলে ১০৫ রান করে অপরাজিত ছিলেন রহমানউল্লাহ গুরবাজ। তার ইনিংসটি সাজানো ছিল ৩ ছক্কা ও ১১ চারে। আরেক ওপেনার ইব্রাহিম জাদরানের ১২৫ বলে ২ ছক্কা ও ৮ চারে করেছেন ৮৬ রান।

পাঁচ ম্যাচ সিরিজের প্রথমটিতে হারের হতাশার সঙ্গে যুক্ত হয়েছে রুবেল হোসেনের চোট। নিজের অষ্টম ওভার করতে এসে গোড়ালির চোটে পড়েন তিনি। ওভারটি শেষও করতে পারেননি। ২৪ রান দিয়ে উইকেটবিহীন দিন কাটাতে হয়েছে তাকে। সতর্কতার জন্য তিনি আর বোলিংয়ে আসননি।

মন্তব্য করুন

আরো সংবাদ