ফটো গ্যালারি

বাবর আজমকে অধিনায়ক হিসেবে চান জাবেদ মিয়াদ

বাবর আজমকে অধিনায়ক হিসেবে চান জাবেদ মিয়াদ \

ক্রীড়া ডেস্ক: ওয়ানডে ফরম্যাটে সরফরাজ আহমেদের বিকল্প হিসেবে ইমাদ ওয়াসিম এবং সিনিয়র খেলোয়াড় মোহাম্মদ হাফিজকে অধিনায়কের দায়িত্ব দেওয়া হবে এমন গুঞ্জন চলছে পাকিস্তানে। তবে, পাকিস্তানের সাবেক অধিনায়ক জাবেদ মিয়াদদের মতে বেশি বয়সী কাউকে নিয়োগ করা ঠিক হবেনা। ‘বড়ে মিয়া’ খ্যাত মিয়াদাদের মতে এই মুহূর্তে পাকিস্তানের সেরা ব্যাটসম্যান বাবর আজম এবং আশা করি তিনি দীর্ঘ সময় পাকিস্তান ক্রিকেটকে সেবা দিতে পারবেন। সুতরাং তাকেই অধিনায়কত্ব দেওয়া উচিত বোর্ডের।

সদ্য সমাপ্ত দ্বাদশ বিশ্বকাপে পাকিস্তান দলের সবচেয়ে সফল ব্যাটসম্যান ছিলেন বাবর। নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচ জয়ী সেঞ্চুরি এবং তিন হাফ সেঞ্চুরিসহ গড়ে মোট ৪৭৪ ( গড়ে ৭৬ প্লাস) রান করেছেন বাবর। বেশ কয়েকটি ম্যাচে ভাল শুরু করেছেন তিনি তবে শেষ পর্যন্ত সেটাকে বড় রানে পরিণত করতে পারেননি। যেটা সাবেক ক্রিকেটারদের বিস্মিত করেছে।

ইংল্যান্ড বিশ্বকাপের শুরুতে নিজেদের হারিয়ে বসলেও মাঝে ঘুরে দাঁড়িয়ে সেমি-ফাইনালে যাওয়ার সম্ভাবনা জাগায়। গ্রুপ পর্ব শেষে পয়েন্ট সমান হওয়া সত্ত্বেও নিউজিল্যান্ডের চেয়ে রান রেটে পিছিয়ে থাকায় সেমিতে উঠতে পারেনি পাকবাহিনী। টুর্নামেন্টে নিজেদের প্রথম পাঁচটির মধ্যে মাত্র এক ম্যাচে জয় পায় সরফরাজ আহমেদের দলটি। ভারতের কাছে পরাজয়ের পর টানা চার ম্যাচ জিতলেও তারা শেষ চারে উঠতে ব্যর্থ হয়। দলের এর বাজে পারফরমেন্স নিয়ে চলছে আলোচনা-সমালোচনা এবং সরফরাজের এক হাতে তিন ফর্মেটে নেতৃত্বের বোঝা কমাতে নতুন অধিনায়কত্ব নিয়েও কথা উঠেছে।

অধিনায়ক পরিবর্তন করতে হলে বাবর আজমকে পাকিস্তানের অধিনায়কের দায়িত্ব দেওয়ার পক্ষ্যে জাবেদ মিয়াদ। তিনি বলেন, ‘কিভাবে দলের উন্নতি হয় এবং তারা কি সামনে এগোতে চায় না পিছনে যেতে চায় অবশ্যই সে বিষয়ে প্রাধান্য দিয়ে পিসিবিকে সিদ্ধান্ত নিতে হবে। দলের নেতৃত্ব দিতে আমাদের একটি নতুন মুখ দিয়ে নতুন সূচনা দরকার।’

মন্তব্য করুন

আরো সংবাদ